লিপিস্টিকের যত গুণাগুণ

নিউজ ডেস্ক : লিপস্টিক বাদে, সাজে কি পূর্ণতা আসে? অসম্ভব! শুধুমাত্র ঠোঁটে লিপস্টিক লাগালেই অর্ধেক সাজগোজ হয়ে যায়।

লিপস্টিক এক প্রকার প্রসাধনী দ্রব্য যা বিভিন্ন ধরনের রঞ্জক পদার্থ, তেল, মোম ও ত্বক কোমলকারী পদার্থের সন্নিবেশে তৈরি হয় এবং মুখের সৌন্দর্য বৃদ্ধিতে তা ঠোঁটের সৌন্দর্য বর্ধন করে।

তবে লিপিস্টিকে অনেক গুণাগুণ রয়েছে যা আপনার ঠোঁটের সাময়িক সৌন্দর্য্যতা রক্ষার পাশাপাশি এর অন্তর্নিহিত উপাদানগুলো আপনার ঠোঁটকে প্রাকৃতিকভাবে সুস্থ রাখবে।

প্রধান স্টাইলিস্ট ভাব্যি চাউলা ও ভিএলসিসি’র মেকআপ বিশেষজ্ঞ ভুনিক এবং মুদগাল লিপস্টিক ব্যবহারের কিছু উপকারিতা সম্পর্কে জানিয়েছেন। চলুন জেনে নেয়া যাক লিপিস্টিকের যত গুণাগুণ-

(১) এখকার বেশিরভাগ লিপস্টিকগুলোতেই সূর্য প্রতিরোধক উপাদান দ্বারা তৈরী হয়ে থাকে। যাতে করে লিপিস্টি ব্যবহারের মাধ্যমে সূর্যের ক্ষতিকর ইউভি রে (আল্ট্রা ভায়োলেট আভা) থেকে আপনার ঠোঁটকে রক্ষা করে।

(২) লিপস্টিক আপনার ঠোঁটকে আদ্র রাখতে সাহায্য করে। কেননা লিপস্টিকে অ্যালো ভেরা ও ভিটামিন ই এ রয়েছে।

(৩) সঠিক রঙের লিপস্টিক ব্যবহারের মাধ্যমে আপনার ঠোঁট প্রাণবন্ত হয়ে উঠবে। যা আপনার ব্যাক্তিত্বকে ফুটিয়ে তুলতে সাহায্য করবে।

(৪) সাজগোজে পূর্ণতা পেতে অবশ্যই লিপস্টিক ব্যবহার করুন। অফিস কিংবা পার্টি সব জায়গাতেই লিপস্টিকের ব্যবহার আপনার চেহারায় বাড়তি সৌন্দর্য্যে যোগাবে।

(৫) লিপস্টিক নারীকে আরো আত্মবিশ্বাসী করে তোলে। কারণ বিভিন্ন রঙের লিপিস্টিক ব্যাবহারের মাধ্যমে আপনি সহজেই অন্যের দৃষ্টি কাড়তে পারবেন।

(৬) লিপস্টিক আপনার মন ভালো করবে! মন খারাপের সময় ঠোঁটে লিপস্টিক ব্যবহার করুন দেখবেন মনে প্রফুল্লতা আসবে। সহজেই আপনি নিজেকে আত্মবিশ্বাসী হিসেবে আবিষ্কার করবেন।

(৭) লিপস্টিক ব্যবহার আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কথা বলে। লিপিস্টিকের অনেক রঙ রয়েছে কিন্তু অধিকাংশ নারীরা নির্দিষ্ট সংখ্যার কয়েকটি রঙে নিজের ঠোঁট রাঙাতে পছন্দ করেন। আপনিও কি কয়েকটি পোষা রঙ সবচেয়ে বেশি ব্যবহার করেন? আপনার ওই রঙগুলোই কিন্তু আপনার ব্যাক্তিত্বকে প্রমাণ করবে।

(৮) সঠিকভাবে লিপস্টিকের রঙ নির্ধারণ করা খুব একটা সহজ কাজ নয়। রঙ নির্বাচনের ক্ষেত্রে বয়স ও স্থানকে প্রাধান্য দেয়া উচিৎ। প্রথমত, আপনার স্কিন টোন বুঝে লিপস্টিক নির্বাচন করতে হবে। কর্মক্ষেত্রে হালকা রঙের লিপস্টিক দেয়া ভালো। পার্টিতে গাঢ় রঙের লিপস্টিক সাজের জমকালো ভাব এনে দেয়। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে লিপস্টিকের রঙ নির্বাচন করাই ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here