র‍্যাবের মেজর ধরলো ইন্টারপোলের ভুয়া মেজর

নিজস্ব প্রতিনিধিঃ এবার র‍্যাবের জালে ধরা পরেছে ইন্টারপোলের মেজর হিসেবে ভুয়া পরিচয় দেয়া এক প্রতারকসহ চার জন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর পলাশি মোড়ের বুয়েটর গেটের সামনে থেকে ভুয়া মেজর সুজন ও তার তিন সহযোগীকে আটক করেছে র‍্যাব-১০।

এ সময় তাদের কাছ থেকে খেলনার পিস্তল, পিস্তলের খাপ, ওয়াকিটকি, এসবি (পুলিশের বিশেষ শাখা) ও ইন্টারপোলের ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়।

র‍্যাব-১০ এর মেজর মো.আনিসুজ্জামান বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি   বলেন, কিছু দিন আগেই গোয়েন্দা তথ্য পাওয়া যায়, সুজন নামে এক ব্যক্তি দীর্ঘ দিন ধরে ইন্টারপোলের ভুয়া পরিচয়ে প্রতারণা করে আসছে। এ তথ্যের ভিত্তিতে গোয়েন্দা কার্যক্রম জোরদার করা হয়। নেয়া হয় প্রযুক্তির সহায়তা। মেজর আনিস আরো বলেন, এরই ধারাবাহিকতায় গোপন সংবাদে জানতে পারি আজ পলাশি মোড় হয়ে বিকেল ৫টা থেকে ৬টার মধ্যে বুয়েটের সামনে দিয়ে যাবে দুর্বৃত্তরা। আগেই আমরা সড়কের পাশে উৎপেতে থাকি। বিকেল সাড়ে ৫ টার দিকে তথ্য অনুয়ায়ী সন্দেহজনক সাদা রঙের এক্সিও প্রাইভেটকারটি আসে। থামানো হলে, সুজন নিজেকে ইন্টারপোলের মেজর পরিচয় দেয়। একজন সার্জেন্ট, একজন গানম্যান হিসেবে ও অপরজন গারিচালক হিসেবে পরিচয় দেয়। যদিও ইন্টারপোলে (আন্তর্জাতিক পুলিশ সংস্থা) এ ধরনের পদবি নেই। তল্লাশি করে এসবির পরিচয়পত্রও পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জনায়, কখনো কখনো এসবি পরিচয়ে প্রতারণা করেছে। তবে ইন্টাপোলের ভুয়া মেজর পরিচয়ে প্রতারণা করে আসছে বেশির ভাগ সময়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত জানাবেন বলে জানান এ মেজর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here