নিরাপদ সড়কে ভূমিকা রাখতে চান সোহেল তাজ

নিজস্ব প্রতিনিধিঃ নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। তিনি জানান, নিরাপদের সড়কের প্রয়োজনে তিনি সরকারকে সহায়তা করতে প্রস্তুত।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে সোহেল তাজ তার অবস্থানের কথা তুলে ধরেন। এর আগে বুধবার (১ আগস্ট) রাতেও একটি পোস্ট দেন মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদপুত্র।

বৃহস্পতিবারের পোস্টে সোহেল তাজ বলেন, আমি আমার শিক্ষার্থী ভাই-বোন, অভিভাবক এবং সব সাধারণ মানুষের নিরাপদ সড়কের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছি ও সমর্থন জানাচ্ছি।

নিরাপদ সড়ক এবং সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়ে আমি অনেক আগে থেকেই বলে আসছি। এসব বিষয়ে আমি বেশ কিছু উদ্যোগও নিয়েছিলাম। প্রয়োজনে আমি সরকারকে এর সমাধানে সহায়তা করতে প্রস্তুত আছি।

সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর ২০১০ সালে একটি ইংরেজি দৈনিককে দেয়া সাক্ষাৎকারের লিংক প্রকাশ করে আরো লেখেন, ২০১০ সালে আমি বলেছিলাম: সড়ক দুর্ঘটনা বাংলাদেশের জন্য একটি নীরব সুনামি।

এর আগে বুধবারের পোস্টে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের আক্রমণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন সোহেল তাজ। সেই পোস্টে তিনটি ছবি প্রকাশ করে সোহেল তাজ আক্ষেপ জানিয়ে প্রশ্ন ছোড়েন, এগুলো কী হচ্ছে?

প্রকাশিত তিন ছবির একটিতে দেখা যায়, কয়েকজন স্কুলছাত্রীকে লাঠি হাতে ধাওয়া করছেন এক পুলিশ কর্মকর্তা। অন্যটিতে দেখা যায়, এক স্কুলছাত্রের কলার চেপে ধরে তাকে শাসাচ্ছেন আরেকজন পুলিশ কর্মকর্তা। তৃতীয় ছবিটিতে দেখা যায়, এক শিশুর গলা চেপে ধরেছেন আইন-শৃঙ্খলায় নিয়োজিত পুলিশের এক কর্মকর্তা।

গত রোববার (২৯ জুলাই) রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে বেপরোয়াগতির দুই বাসের অনিয়ন্ত্রিত প্রতিযোগিতায় বাসচাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী। আহত হন আরো কয়েকজন। এ ঘটনার প্রতিবাদে তখন থেকেই ঢাকার রাজপথ অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here