টানা ২ দিন হজ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিনিধিঃযাত্রী সঙ্কটে বৃহস্পতিবারও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট বাতিল হয়েছে। ফ্লাইট দুটির যাত্রীদের পরবর্তী ফ্লাইটগুলোর সঙ্গে সমন্বয় করে নেয়া হবে। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো বিমানের হজ ফ্লাইট বাতিল হল।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, বাতিল হওয়া দুটি ফ্লাইটের মধ্যে বিজি ১০৬৩ ফ্লাইটটি দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিল। এছাড়া বিজি ৫০৬১ ফ্লাইটের যাত্রার সময় ছিল বৃহস্পতিবার বিকেল পৌনে চারটায়। এ নিয়ে বিমানের হজের বাতিল হওয়া ফ্লাইটের সংখ্যা দাঁড়াল সাত। এবার হজে বিমানের ৫ হাজার ৮০০টি টিকেট এখন পর্যন্ত বিক্রি হয়নি। তাই আরো হজ ফ্লাইট বাতিল হতে পারে। এ জন্য হজ এজেন্সিগুলোকে দ্রুত টিকেট কেনার জন্য তাগাদা দেয়া হয়েছে।

এর আগে গতকাল বুধবার বিকেল ৫টা ৫৫ মিনিটে বিজি ৩০৫৯ এবং রাত ৯টা ৫৫ মিনিটে বিজি ৫০৫৯ নম্বর ফ্লাইট দুটি পর্যাপ্ত যাত্রী না থাকায় বাতিল করে বিমান কর্তৃপক্ষ। গত ২৭ জুলাইও বিমানে হজের দুটি ফ্লাইট (বিজি ১০৪৫ ও বিজি ৭০৪৫) বাতিল হয়। ৩১ জুলাই আরেকটি ফ্লাইট বাতিল হয়।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন মুসল্লি হজে যাবেন। এর মধ্যে ৬৩ হাজার ৫৯৯ জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন। বাকিরা যাবেন সৌদি এয়ারলাইন্সে। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন।

৪১৯ জন যাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে প্রথম হজ ফ্লাইট ছেড়ে যায় ১৪ জুলাই। ১১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আশকোনায় হজক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধন করেন।

১৪ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত হজের আগে মোট ১৮৭টি ফ্লাইট যাওয়ার কথা। হজ-পরবর্তী ১৭২টি ফ্লাইট চলবে ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত।

গত বছর যাত্রী- সঙ্কটের কারণে বিমানের ২৪টি হজ ফ্লাইট বাতিল হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here