শিক্ষার্থীদের দাবি ন্যায্য: ফখরুল

নিজস্ব প্রতিনিধিঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোটা সংস্কার থেকে শুরু করে পরিবহন ব্যবস্থার অনিয়ম-অরাজকতার বিরুদ্ধে ছাত্রদের আন্দোলন ন্যায্য। ন্যায্য দাবির প্রতি বিএনপির পূর্ণ সমর্থন আছে। তিনি বলেন, এঘটনায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। এজন্য শুধু শাজাহান খান নয়, সরকারের পদত্যাগ দাবি করছি।

বৃহস্পতিবার বেলা ১১টা রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, সড়ক দুর্ঘটনা থেকে শুরু করে দেশে একের পর এক অঘটন ঘটছে। অনির্বাচিত ও অবৈধ সরকার তা নিয়ন্ত্রণে আনতে সম্পূর্ণ ব্যর্থ। তাই জনগণকে সরকার পতন আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি।

প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি বলেন, এখন আমরাও তো বলতে পারি শেখ হাসিনা দেশে আসার ১৭দিন পর, জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছিল। জিয়াউর রহমান দেশের কোনো হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন না।

বিএনপি মহাসচিব বলেন, শিক্ষার্থীদের বিক্ষোভকে ভিন্নখাতে ফেরানোর জন্যই সরকার প্রধান জিয়াউর রহমানকে নিয়ে এ ধরনের বিভ্রান্তিমূলক কথা বলছেন।

মির্জা ফখরুল বলেন, কোমলমতি শিক্ষার্থীরা যে দাবিতে রাজপথে নেমেছে তা যৌক্তিক। আমরা তাদের এ দাবি সমর্থন করি।

সংবাদ সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভবিষ্যতে যারা দেশ পরিচালনা করবে আমাদের সেই সন্তানেরা বুধবার যা করেছে, যেভাবে গাড়ি চালকদের লাইসেন্স দেখেছে তাতে আমরা সমর্থন জানাই। আমরা যেটা পারিনি, তারা তা করে দেখিয়েছে।

এ সময় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আতাউর রহমান ঢালী, আবুল কালাম আজাদ, আমান উল্লাহ আমান, আসাদুল করীম শাহীন, রফিক সিকদার, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here