আজ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিনিধি :কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে দেশের সব স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয় বৃহস্পতিবার (০২ আগস্ট, ২০১৮) বন্ধ থাকবে। নিরাপদ সড়কের দাবিতে টানা তিন দিন ধরে বিক্ষোভের প্রেক্ষাপটে শিক্ষার্থীদের নিরাপত্তার কারণ দেখিয়ে বুধবার রাতে এই সিদ্ধান্তের কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা জানিয়ে শোকার্ত শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন এই তথ্য নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় শিক্ষামন্ত্রী দুই শিক্ষার্থীর নিহত ও কয়েকজন শিক্ষার্থীর আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, ওই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত ও সড়ক পরিবহন নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতিমধ্যে নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে।

উল্লেখ, গত রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় গত তিন ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here