পুলিশকে সাবধান করলেন ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিনিধি :রাজধানীতে বাসের চাকায় পিষ্ঠ হয়ে দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর পুলিশকে কোনো ধরনের শক্তি প্রয়োগ না করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। একইসঙ্গে জনদুর্ভোগের বিষয়টি শিক্ষার্থীদের বুঝিয়ে শুনিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে করতে বলেছেন তিনি।

ডিএমপি কমিশনার পুলিশকেও সাবধানে থাকতে বলেছেন। খালি গাড়ি নিয়ে রাস্তায় ঘোরাফেরা করতে নিষেধ করেছেন। সহপার্টি নিহত হওয়ার ঘটনায় আজ দ্বিতীয় দিনের মতো তারা সড়কে অবস্থান করছেন। চলমান পরিস্থিতি নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আজ বুধবার দুপুরে বৈঠক করেন কমিশনার। ওই সময় তিনি দুর্ঘটনাটিকে ‘দুঃখজনক’ এবং পরবর্তী পরিস্থিতিকে ‘নৈরাজ্য বলে উল্লেখ করেন। ঘটনা মোকাবিলায় পুলিশকে ধৈর্য ধরতে বলেছেন তিনি।

পুলিশের সব বিভাগকে যৌথভাবে মাঠে একসঙ্গে কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। শক্তি প্রয়োগ না করে জনদুর্ভোগ কোন পর্যায়ে পৌছেছে, শিক্ষার্থীদের তা বুঝিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করতে বলেছেন তিনি।

এছাড়া পুলিশকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার। খালি গাড়ি নিয়ে ঘোরাফেরা করতে নিষেধ করেছেন। মালপত্র বা খাবার বহনকারী পুলিশের গাড়িকে পাহারা দিয়ে নিয়ে যেতে বলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here