বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৪ অপরাহ্ন

সাবেক ডিসি’র পুত্রবধূ নুসরাত জাহানের এমফিল ডিগ্রি লাভ

ক্রাইম ফোকাস ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ৬৮ বার পড়া হয়েছে

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে এমফিল ডিগ্রি লাভ করেছেন অধ্যাপক নুসরাত জাহান ডায়না। ১৪ অক্টোবর ২০২২ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫৩৯ সিন্ডিকেট সভায় একাডেমিক কাউন্সিলের সুপারিশের তাকে এ ডিগ্রি প্রদান করা হয়।

তাঁর গবেষণার বিষয় ছিল “বঙ্গোপসাগরের ভূরাজনৈতিক এবং অর্থনৈতিক গুরুত্ব”। রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান প্রফেসর ড.আনোয়ারা বেগম এর তত্ত্বাবধানে তিনি গবেষণাটি সম্পন্ন করেন।

নুসরাত জাহান ডায়না নোয়াখালী সুবর্ণচর উপজেলার কৃতি সন্তান ঢাকা এবং জামালপুরের সাবেক জেলা প্রশাসক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়,(অবঃ যুগ্মসচিব) মোহাম্মদ হানিফ এর বড় ছেলে অধ্যাপক আব্দুর রহিম ফারুকের স্ত্রী এবং বাশঁখালি থানার ৭ নং সরল ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার ও ছনুয়া মনুমিয়াজি জমিদার পরিবারের নাতনী তাজমহল বেগম রাণী দম্পতির ৫ম সন্তান।

নুসরাত জাহান ডায়না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণীতে ৩য় স্থান অধিকার করে স্নাতক (সন্মান) এবং প্রথম শ্রেণীতে ১ম স্থান অধিকার করে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি চট্টগ্রামের প্রাণস্থলে অবস্থিত ওমরমণি এম এ এস কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

এই অর্জনে ব্যাক্তিগত অনুভূতি প্রকাশ করে বলেন, আমি ব্যাক্তিগত কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শিক্ষকদের, আমার পরিবারকে। এবং আমার শুভাকাঙ্ক্ষী, আমার সকল সহকর্মী, বন্ধু, ছাত্র-ছাত্রী সকলকে। সবাই আমার জন্য দোয়া করবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর