তিন ঘণ্টাতেও নিয়ন্ত্রণের বাইরে কন্টেইনার ডিপোর আগুন

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রামের সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড এবং আগুনে কন্টেইনার বিস্ফোরণের ঘটনায় প্রায় তিন ঘণ্টা অতিবাহিত হতে চললেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিরলস কাজ করে চলেছে।

আগুনের ঘটনায় মৃতের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। এখন পর্যন্ত ৪ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এছাড়াও আগুনের ঘটনায় এ পর্যন্ত তিন শতাধিক দগ্ধ হওয়ার হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এদিকে আগুন লাগার পর প্রায় চার ঘণ্টারও বেশি সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। বৃহৎ এই কন্টেইনার ডিপোতে একটির পর একটি কন্টেইনারে ক্রমাগত আগুন ছড়িয়েই যাচ্ছে।

কন্টেইনারে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে বেশ বেগ পেতে হচ্ছে বলে জানানো হয় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়।

কন্টেইনার বিস্ফোরণের কারণে সেখানে থাকা কেমিক্যালের কারণে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানানো হয়েছে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে।

এদিকে ক্রমশই ভয়াবহ হয়ে উঠছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ। চিকিৎসার জন্য হাসপাতালে আসা অগ্নিদগ্ধদের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

চট্টগ্রামের সিভিল সার্জন চট্টগ্রামে অবস্থান করা সকল চিকিৎসক ও নার্সকে মানবিকতার দিক বিবেচনা করে অতিরিক্ত রোগীর চাপ সামলাতে অতি দ্রুততার সাথে হাসপাতালে আসার আহ্বান জানান।

 

এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী এবং রক্তদাতাদেরও সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। আগুনে দগ্ধ হয়ে ইতোমধ্যে যারা হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের চিকিৎসার জন্য প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হবে বলে জানা গেছে। এজন্য রক্তদাতাদের দ্রুততার সাথে চট্টগ্রাম মেডিক্যালে আসার আহ্বান জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here