সীতাকুণ্ডের আগুন: ডাক্তার-নার্স ও রক্তদাতাসহ স্বেচ্ছাসেবীদের এগিয়ে আসার আহ্বান

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রাইভেট আইসিডি কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড এবং আগুনে কন্টেইনার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আগুন লাগার ঘটনায় এখন পর্যন্ত ৩ জন নিহত হয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

 

চট্টগ্রামের সিভিল সার্জন চট্টগ্রামে অবস্থান করা সকল চিকিৎসক ও নার্সকে মানবিকতার দিক বিবেচনা করে অতিরিক্ত রোগীর চাপ সামলাতে অতি দ্রুততার সাথে হাসপাতালে আসার আহ্বান জানান।

তিনি বলেন, ‘এই মুহুর্তে চট্টগ্রামের যে কোনো প্রান্তে যেসব চিকিৎসক-নার্স অবস্থান করছেন, খবর পাওয়া মাত্র শুধু অ্যাপ্রোন গায়ে জড়িয়েই আপনারা মেডিক্যালে ছুটে আসুন। ’

আগুনের ঘটনায় এ পর্যন্ত দেড় শতাধিক দগ্ধ হওয়ার হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এছাড়াও রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী এবং রক্তদাতাদেরও সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

আগুনে দগ্ধ হয়ে ইতোমধ্যে যারা হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের চিকিৎসার জন্য প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হবে বলে জানা গেছে। এজন্য রক্তদাতাদের দ্রুততার সাথে চট্টগ্রাম মেডিক্যালে আসার আহ্বান জানানো হয়।

এছাড়াও চট্টগ্রামের যে কোন প্রান্তে অবস্থান করা সকল অ্যাম্বুলেন্সকেও সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে যাওয়ার অনুরোধ করেছেন জেলার সিভিল সার্জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here