রাজনীতি ষড়যন্ত্রের দিকে এগোচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিনিধিঃ‘বৃহত্তর আন্দোলনের প্ল্যাটফর্ম’ গড়ার নামে ব্যক্তি নির্ভর দলগুলোর সঙ্গে বৈঠকের নাটক মঞ্চস্থ করেছে বিএনপি। রাজনৈতিক বিশ্লেষকরা দাবি করছেন, এসব কর্মকাণ্ড নিয়ে মূলত নতুন ষড়যন্ত্রের দিকে এগোচ্ছে দলটি।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, মুক্তিযুদ্ধ আর স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দল ও দলছুট নেতাদের নিয়ে প্ল্যাটফর্ম তৈরির পাঁয়তারায় রয়েছে বিএনপি। তথাকথিত আন্দোলনের প্ল্যাটফর্মটি মূলত দেশের গণতন্ত্র, জনগণের শান্তি ও নিরাপত্তা বিঘ্নিত করার প্ল্যাটফর্ম। পলাতক আসামি তারেক রহমানের নির্দেশে নতুন যে প্ল্যাটফর্মের কথা বলা হচ্ছে তা দেশ ও জাতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেরই অংশ।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, সৃষ্টির শুরু থেকেই বিএনপি জনগণের সঙ্গে প্রতারণা করে আসছে। আজ পর্যন্ত তাদের রাজনৈতিক কোনো অর্জন নেই। তাদের অর্জন হচ্ছে কথার ফুলঝুরি আর সরকারবিরোধী নানা রকম অপপ্রচার। তারা কখনো জনগণের কথা চিন্তা করে না। সর্বদা কিভাবে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা যায় সেই চিন্তায় ব্যস্ত থাকে।

তারা আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর বেশি সময় নেই। বিএনপি প্রথমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনের বিষয়ে ঐক্যের ডাক দিয়েছিল। কিন্তু এখন বিএনপির বৃহত্তর প্ল্যাটফর্মের প্রধান দাবি হলো-খালেদার মুক্তির আন্দোলন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে বিএনপির যে দাবি ছিল সেটা থেকে সরে এসেছে তারা। এরপর খালেদার মুক্তির দাবিতে বৃহত্তর প্ল্যাটফর্ম করার ঘোষণা দিয়েছে বিএনপি। কিন্তু সেটি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের দিকে যাচ্ছে বলে মনে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here