বিশ্বসেরার খেতাব পেতে মাঠে নেমেছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:বিশ্বসেরার খেতাব কারা পাচ্ছে সে অপেক্ষার পালা শেষ হতে চলল। আর কিছুক্ষণ পরই ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়াম থেকে আসবে ফলাফল। ফিনালিসিমার সে লড়াইয়ে ইউরো জয়ী ইতালির বিপক্ষে মাঠে নেমেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

টানা ৩১ ম্যাচ অপরাজিত মেসির আর্জেন্টিনা জয়ের ধারাবাহিকতা ধরে রেখে পেতে চায় আরো একটি শিরোপার স্বাদ। অন্যদিকে, আর্জেন্টিনাকে হারিয়ে নতুন যাত্রা শুরু করতে চায় টানা দুই বিশ্বকাপ খেলতে না পারা ইতালি।

যদিও ওয়েম্বলিতে দুই চ্যাম্পিয়নের শিরোপার লড়াইয়ে নামার আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা। হাই-ভোল্টেজ ম্যাচটিতে মার্কোস আকুনাকে পাচ্ছে না মেসি বাহিনী। শেষ সময়ে এসে নিশ্চিত হয়েছে বিষয়টি। আকুনা ম্যাচটিতে খেলার মতো ফিট নন, জানিয়েছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস। যে কারণে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনিও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না।

তবে দলের সঙ্গে অনুশীলনেও ছিলেন মার্কোস আকুনা। কিন্তু এই ডিফেন্ডারের মাংসপেশির চোট খানিকটা রয়ে যাওয়ায় ঝুঁকি নিতে চাচ্ছেন না আর্জেন্টাইন কোচ। এদিকে, তার বদলে মাঠে নামছেন নিকোলাস তাগলিয়াফিকো। এ ব্যাপারে নিশ্চিত করেছেন স্ক্যালোনিও।

একাদশ আগে থেকেই নিশ্চিতই ছিল, কিন্তু শেষ মুহূর্তে আকুনা ছিটকে পড়ায় দলে জায়গা পেয়েছেন তাগলিয়াফিকো।

গেল বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দীর্ঘ শিরোপার আক্ষেপ ঘুচিয়েছিল আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকার শিরোপাজয়ী দলটি এবার ইউরোপের সেরা দলটিকে হারিয়ে কাতার বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চায়।

অন্যদিকে, বিশ্বকাপে না উঠতে পারলেও আর্জেন্টিনাকে হারিয়ে নতুন শুরু করতে চান ইতালির অধিনায়ক লিওনার্দো বোনুচি। ইতালির অধিনায়ক বলেন, তারা বিশ্বের সেরা দলগুলোর একটি। আর্জেন্টিনা টানা ৩১ ম্যাচে হারেনি আর এটা কাকতাল নয় (তারা সেরা বলেই পেরেছে)। তাদের হারাতে আমাদের সর্বোচ্চটা দিতে হবে। আমাদের আবার নতুন করে শুরু করতে হবে এবং ভিত গড়তে হবে যা ইতালিকে আবারো শীর্ষে ফিরিয়ে আনবে।

আর্জেন্টিনা একাদশ
এমিলিয়ানো মার্তিনেজ, নাহুয়েল মোলিনা লুকারো, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো দি পাল, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

ইতালি একাদশ
জিয়ানলুইজি ডনারুমা, জিওভানি ডি লরেঞ্জো, জর্জিও কিয়েল্লিনি, লিওনার্দো বনুচ্চি, এমারসন পালমিরি, মাত্তেও পেসিনা, জরজিনিও, নিকোলো বারেলা, ফেদেরিকো বার্নার্দেস্কি, আন্দ্রেয়া বেলোত্তি ও গিয়াকোমো রাসপাদোরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here