বরিশালে ফুটওভার ব্রিজের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়কের বরিশাল নগরীর ব্যস্ততম হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় ফুটওভার ব্রিজ নির্মানের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
বুধবার সকালে ওই মহাসড়কের পাশে চৌমাথা মারকাজ মসজিদের সামনে ‘লাভ ফর ফ্রেন্ডস’ নামে একটি সংগঠনের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সভায় সংগঠনের সভাপতি পারভেজ সিকদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাহমুদুল হাসান, সোহাগ ফরাজী, শাহাদাত হোসেন রনিসহ অন্যান্যরা।
বক্তারা বলেন, ঢাকা-কুয়াকাটা মহাসড়কটি বরিশাল নগরীর অভ্যন্তর দিয়ে গেছে। নগরীর গড়িয়ারপাড় থেকে রূপাতলী পর্যন্ত মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট দিয়ে জনগণ নির্বিঘেœ রাস্তা পারাপার হতে পারছেন না। বিকল্প কোনো সড়ক না থাকায় ভারী যানবাহনগুলো নগরীর অভ্যন্তরের এ সড়ক দিয়ে চলাচল করে। এতে বিপাকে পরেছেন স্থানীয়রা। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হতে হয়। এতে প্রায়ই দুর্ঘটনায় প্রানহানীসহ হতাহতের ঘটনা ঘটছে। ফলে জনসাধারনের নিরাপদ চলাচলের জন্য অবিলম্বে চৌমাথা এলাকায় একটি ফুটওভার ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্টদের কাছে জোর দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here