ডাকাতির প্রস্তুতিকালে পাঁচ ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিনিধিঃসদর উপজেলার খয়রাবাদ ব্রিজের ঢালে অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতিকালে সরঞ্জামাদিসহ পাঁচ ডাকাতকে গ্রেফতার করেছে মেট্রোপলিটন বন্দর থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতের এ অভিযানের সময় আরও চার ডাকাত পালিয়ে যেতে সক্ষম হয়।
বন্দর থানা পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত ডাকাতরা বরিশাল ও পটুয়াখালীসহ বিভিন্ন জেলায় দীর্ঘদিন থেকে ডাকাতি করে আসছিল। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।
গ্রেফতারকৃত ডাকাতরা হলো-বরগুনার ছোটবগি গ্রামের মৃত সুন্দর মল্লিকের ছেলে জলিল মল্লিক (৫০), ঝালকাঠির নলছিটি উপজেলার শ্রীরামপুর গ্রামের সোহরাব হাওলাদারের ছেলে মামুন হাওলাদার (৩০), পটুয়াখালীর কলাপাড়া থানার ছোট বালিয়াতলী গ্রামের আবদুল হক খন্দকারের ছেলে নুর সায়েদ খন্দকার ওরফে শাহেদ (৫৪), ঝিনাইদহ জেলার কোর্ট চাঁদপুর গ্রামের মৃত আবদুল মান্নান বেপারীর ছেলে মনির হোসেন (৪১) এবং বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি গ্রামের মৃত আজিম উদ্দিন আকনের ছেলে জামাল আকন (৪১)।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত পাঁচ ডাকাতসহ আরও চারজনের একটি সংঘবদ্ধ দল ডাকাতির উদ্দেশে ট্রাকযোগে খয়রাবাদ সেতুর ঢালে অবস্থান করে। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে বন্দর থানার ওসি মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে অভিযান পাঁচ ডাকাতকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত তালা ভাঙা যন্ত্র, একটি রামদা, একটি ছেনা, একটি ছোঁড়া ও শাবলসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের পর বুধবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here