শিক্ষাঙ্গনে উত্তাপ ছড়ানোর অপচেষ্টা হচ্ছে : শিক্ষামন্ত্রী

গাজীপুর প্রতিনিধি:পদ্মা সেতু উদ্বোধনের আনন্দ ম্লান করতে শিক্ষাঙ্গনের শান্তিপূর্ণ পরিবেশ থেকে হঠাৎ করে উত্তাপ ছড়ানোর অপচেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১ জুন) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ ও ব্লেন্ডেড লার্নিং সল্যুশন-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দে জাতি উদ্বেলিত। কিন্তু একটি মহল জাতির সেই আনন্দ ম্লান করার অপচেষ্টা করছে।

তিনি বলেন, আজ আরেকটি ৭৫ ঘটানোর হুমকি দেওয়া হচ্ছে, তার মানে ’৭১-এর পরাজিত শক্তি, ’৭৫-এর হত্যাকারী, ২০০৪-এর গ্রেনেড হামলাকারী, ২০১৪-এর অগ্নিসন্ত্রাসরা আবারও মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। তারা জাতীয় নির্বাচনকে সামনে রেখে এবং স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের আগমুহূর্তে দেশে যে পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে এবং ঘৃণ্য হুমকি দিচ্ছে তা কোনো রাজনীতির ভাষা হতে পারে না। এটি সন্ত্রাসী ও হত্যাকারীর ভাষা।

ডা.দীপু মনি বলেন, আজ শিক্ষাঙ্গন অস্থিতিশীল করার যে অপচেষ্টা চলছে, সেটা ওই ঘৃণ্য অপচেষ্টার অংশ। হত্যাকারীরাই আবার মাথা চাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, রেজিস্ট্রার আশরাফ উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here