হাসপাতালের মর্গের ফ্রিজ নষ্ট, বরফ দিয়ে মরদেহ সংরক্ষণ

কক্সবাজার প্রতিনিধি:কক্সবাজার সদর হাসপাতালের মরদেহ সংরক্ষণের জন্য রয়েছে একটিমাত্র ফ্রিজ। সেটিও ১০ দিন ধরে নষ্ট। ফলে ময়নাতদন্তের জন্য মর্গে মরদেহ সংরক্ষণ করতে ব্যবহার করা হচ্ছে সনাতন পদ্ধতি। ফ্রিজের কাজ বরফ দিয়ে চালানো হচ্ছে।

গতকাল শনিবার (২৮ মে) সরেজমিনে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে দেখা যায়, মরদেহের জন্য অপেক্ষা করছেন বেশ কয়েকজন স্বজন। সাঈদ আহমেদ নামে একজন উখিয়া থেকে এসেছেন। বোনের ছেলের মরদেহের জন্য অপেক্ষা করছেন। বোনের ছেলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। কিন্তু মর্গে ময়নাতদন্তের সময় শেষ হওয়ায় মরদেহ রেখেই বাসায় চলে যেতে হয়।

সাঈদ আহমেদ অভিযোগ করে বলেন, মর্গের ফ্রিজ ১০ দিন ধরে নষ্ট হয়ে পড়ে আছে। তাই আমার বোনের ছেলের মরদেহের জন্য মর্গের লোকদের ১ হাজার ৫০০ টাকা দিয়েছি। বরফ দিয়ে মরদেহটা রাখতে।

কক্সবাজার সদর হাসপাতালের মর্গে কাজ করা নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানান, মর্গে ফ্রিজ একটাই। ড্রয়ার আছে ১২টা। কোনো কোনো দিন অনেক মরদেহ মর্গে আসে। কষ্ট করে ফ্রিজে রাখতাম। কিন্তু ১০ দিন ধরে ফ্রিজটি নষ্ট হয়ে পড়ে আছে। বর্তমানে তিনটি মরদেহ আছে মর্গে। এদের তিনটিই প্রায় পঁচে গেছে।

কক্সবাজারের সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশিকুর রহমান জানান, বিকল যন্ত্র ঠিক করতে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঢাকা থেকে প্রকৌশলী আসতে দেরি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here