বিসিএস আর দেওয়া হলো না সেই পরীক্ষার্থীর

নিজস্ব প্রতিনিধিঃমো. ইমরান হোসেন ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থী। শুক্রবার পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে এসে; নির্ধারিত সময়ে কেন্দ্রে প্রবেশের আগেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে আসা এক স্বজন জানান, অসুস্থতা নিয়েই পরীক্ষা দিতে এসেছেন ইমরান।

শুক্রবার (২৭ মে) সকাল ৯টা ২০ মিনিটের দিকে রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, অসুস্থ পরীক্ষার্থীকে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। আগের চেয়ে সুস্থ অনুভব করায় বর্তমানে তিনি পরীক্ষায় অংশ নিয়েছেন বলেও কলেজ সূত্রে জানা যায়।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ও কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসাইন গণমাধ্যমকে বলেন, ওই শিক্ষার্থী ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতেও খাওয়া-দাওয়া করেননি। পরীক্ষার চিন্তায় কিছুটা নার্ভাস ছিলেন। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসেছিলেন। তারপরই হঠাৎ মাটিতে পড়ে যান।

তিনি বলেন, তাকে মাটিতে পড়ে যেতে দেখে আমিসহ আশপাশে যারা ছিলেন সবাই এগিয়ে আসি। তারপর মাথায় পানি দিয়ে কিছুটা স্বাভাবিক করি। এরপর অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় তাকে আমরা পরীক্ষার হলে দিয়ে আসি। কিন্তু শেষ পর্যন্ত তিনি পরীক্ষা দিতে পারছেন কি না, সেটা বলতে পারব না।

এবারের পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী। শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় শুরু হওয়া এই পরীক্ষা শেষ হবে বেলা ১২টায়। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের ২৫০ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here