সিরাজগঞ্জে মূসকবিহীন ৪ টন তামাক আটক

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই-পুলিশের যৌথ অভিযানে সিরাজগঞ্জে ট্রাকসহ ৪ টন মূসকবিহীন তামাক আটক করে।

বুধবার (২৫ মে) দিবাগত রাত ২টায় বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশ ও সিরাজগঞ্জ জেলা এনএসআই এর যৌথ অভিযানে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্ত্বর এলাকা হতে ৪ টন তামাকসহ ট্রাক (যশোর- ট ১১-১৩১৯) আটক করে। এসময়ে ট্রাক চালক মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও হেলপার মো. স্বজল (২২) কে আটক করে। তাদের দুজনেরই বাড়ি কুষ্টিয়া সদরে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, কুষ্টিয়ার দৌলতপুর থানার নাসির টোব্যাকোর কারখানা হতে মূসক ফাঁকি দিয়ে অবৈধ সিগারেট বানানোর উদ্দেশ্যে প্রক্রিয়াজাতকৃত ৪ টন তামাকের একটি চালান ট্রাকে ঢাকার উদ্দেশ্যে বের হয়।

এসময় জেলার এনএসআই ও বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশের যৌথ অভিযানে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্ত্বর এলাকা হতে ট্রাকসহ চালাক ও হেলপারকে আটক করা হয়। পরে সকালে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কর্মকর্তারা এসে ট্রাকসহ তামাক জব্দ করে।

উল্লেখ্য, আসন্ন জাতীয় বাজেট ২০২২-২৩ এ তামাক ও তামাকজাত পণ্যের উপর আরোপিত কর আরও বৃদ্ধি সম্ভাবনা থাকায় তামাকজাত পণ্য কিছু ব্যবসায়ীরা রাষ্ট্রীয় কর ফাঁকির এমন অপচেষ্টা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here