বার কাউন্সিল নির্বাচনে এগিয়ে আ.লীগ

নিজস্ব প্রতিনিধিঃসারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে অনানুষ্ঠানিক ফলে ১৪টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ১০টিতে এবং ৪টিতে জয় পেয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল।

বৃহস্পতিবার (২৬ মে) বার কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আগামী রোববার (২৯ মে) বার কাউন্সিলের নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে।

এর আগে, বুধবার (২৫ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব জেলা সদরের দেওয়ানি আদালত প্রাঙ্গণ, বাজিতপুর, ঈশ্বরগঞ্জ, দুর্গাপুর, ভাঙ্গা, নবীনগর, পাইকগাছা, চিকন্দি, পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ ও হাতিয়া দেওয়ানি আদালতগুলোর প্রত্যেকটির অঙ্গনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় ৫১ হাজারের মতো আইনজীবী তিন বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচনে ভোট দেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৭টি সাধারণ আসনের মধ্যে বিজয়ীরা হচ্ছেন- অ্যাডভোকেট মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, সৈয়দ রেজাউর রহমান, মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) ও মো. রবিউল আলম (বুদু)।

গ্রুপ আসনে (গ্রুপ-এ) ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতে আবদুল বাতেন। (গ্রুপ-বি) টাঙ্গাইল, বৃহত্তর ময়মনসিংহ ও ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে মো. জালাল উদ্দিন খান। (গ্রুপ-ডি) বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে এ এফ মো. রুহুল আনাম চৌধুরী। (গ্রুপ-ই) বরিশাল, পটুয়াখালী ও বৃহত্তর খুলনা অঞ্চলের আইনজীবী সমিতিতে আনিছ উদ্দিন আহমেদ সহিদ। (গ্রুপ-এফ) যশোর, কুষ্টিয়া ও বৃহত্তর রাজশাহী অঞ্চলের আইনজীবী সমিতিতে মো. একরামুল হক এবং (গ্রুপ-জি) বগুড়া, পাবনা, রংপুর ও বৃহত্তর দিনাজপুর জেলার আইনজীবী সমিতিতে মো. আব্দুর রহমান বিজয়ী হয়েছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ‘জাতীয়তাবাদী ঐক্য প্যানেল’র ৭টি সাধারণ আসনের মধ্যে বিজয়ীরা হচ্ছেন- ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

গ্রুপ আসনে নীল প্যানেলের একমাত্র বিজয়ী প্রার্থী হচ্ছেন (গ্রুপ সি) বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে এ এস এম বদরুল আনোয়ার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here