বরিশালে সালিশ বৈঠকে হামলা,ঠিকাদারকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিনিধিঃনগরীর নথুল্লাবাদ এলাকায় সালিশ বৈঠকে প্রতিপক্ষের লোকজনে হামলা চালিয়ে সৈয়দ মিজান নামের এক ঠিকাদারকে কুপিয়ে মারাত্মক জখম করেছে। গুরুত্বর অবস্থায় প্রথমে তাকে শেবাচিম হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিমানবন্দর থানার নথুল্লাবাদ লুৎফর রহমান সড়ক এলাকায়। আহত মিজানের খালাতো ভাই প্রবাসী নজরুল ইসলাম জানান, দীর্ঘ পাঁচ বছর পূর্বে তিনি ও তার অপর একজন শরীকদার লুৎফর রহমান সড়ক এলাকায় ১৪ শতক জমি ক্রয় করেছেন। তিনি প্রবাসে থাকার সুবাদে তার সাত শতক জমির দেখাশোনার দায়িত্ব দেয়া হয় খালাতো ভাই ঠিকাদার সৈয়দ মিজানকে। সেই থেকে ক্রয়কৃত ওই জমিতে মিজান বাসা নির্মান করে বসবাস করে আসছেন।
গত তিন মাস পূর্বে স্থানীয় শফিকুল ইসলামের ছেলে সাইমন ইসলামসহ তার সহযোগিরা মিজানের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। মিজান বিষয়টি তাকে (নজরুল) জানানোর পর তিনি বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানান। এতে সাইমনসহ তার সহযোগি ফারুক হোসেন, পান্নু হাওলাদার, টিটু হাওলাদার ক্ষিপ্ত হয়। তারা সৈয়দ মিজানকে জোরপূর্বক বাসা থেকে বের করে দিয়ে দুই পরিবারের জমি জবর দখল করে।
মঙ্গলবার বিষয়টি নিয়ে স্থানীয় সাবেক কাউন্সিলর আউয়াল মোল্লাসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশ বৈঠকে বসা হয়। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে জমি দখলকারীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সালিশ বৈঠকে হামলা চালিয়ে ঠিকাদার সৈয়দ মিজানকে কুপিয়ে মারাত্মক জখম করে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here