ঈদ জামাতকে ঘিরে সিএমপির ৪ স্তরের নিরাপত্তা

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম নগরীর দামপাড়ার জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ঈদ জামাতকে ঘিরে জমিয়তুল ফালাহ মসজিদ ও আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ নগরীর গুরুত্বপূর্ণ মসজিদগুলোতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সোমবার সকালে সিএমপির এডিসি (জনসংযোগ) শাহাদত হুসেন রাসেল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঈদগাহ ময়দানে কাউন্টার টেরোরিজম, সোয়াতের সদস্যরাও নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। এছাড়া পোশাকে, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে। গুরুত্বপূর্ণ মসজিদ ও ঈদগাঁহগুলোতে আর্চওয়ে গেট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ঈদ জামাতে আগত মুসল্লিদের জন্য কিছু নির্দেশনা দিয়ে এডিসি রাসেল বলেন, কোনো ধরনের ব্যাগ, লাগেজ, ছুরি, কাঁচি, দাহ্য পদার্থ বহন করা যাবে না। নিরাপত্তার প্রয়োজনে পুলিশ যদি জায়নামাজও তল্লাশি করতে চায়, এক্ষেত্রে পুলিশকে সহযোগিতা করতে মুসল্লিদের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি আরো বলেন, গুরুত্বপূর্ণ মসজিদ-ঈদগাঁহগুলোতে সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক মনিটরিং করা হবে। সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন অস্থায়ী কন্ট্রোল রুম থেকে ঈদ জামাতের নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here