নিউমার্কেটে ব্যবসায়ীদের হামলায় ১০ সাংবাদিক আহত

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ১০ সাংবাদিক আহত হয়েছেন। এ সময় ব্যবসায়ীরা তাদের বেধড়ক পিটিয়েছে বলে অভিযোগ করেন দীপ্ত টেলিভিশনের সিনিয়র সাংবাদিক আসিফ সুমিত, ক্যামেরা পারসন ইমরান লিপু, এস এ টিভির ক্যামেরা পারসন মো. কবির হোসেন, বাংলা টিবিউনের রিপোর্টার সাহেদ শফিক, মানবজমিনের রিপোর্টার শুভ্র দেব। এঘটনায় আরটিভির ক্যামেরা ম্যান সুমনও গুরুতর আহত হয়েছেন।

ওই সাংবাদিকরা জানান, নিউমার্কেট ব্যবসায়ীরা তাদের ওপর হামলা চালায়। হামলায় তারা রক্তাক্ত হন এবং তাদের ক্যামেরা ভেঙে যায়। নীলক্ষেত এলাকায় যান চলাচল বন্ধনীলক্ষেত এলাকায় যান চলাচল বন্ধ। এসএ টিভির সিনিয়র ফটো সাংবাদিক কবির বলেন, আমি নিউমার্কেটের এপাশ (নীলক্ষেত পাশ) থেকে যাই। এসময় ব্যবসায়ীদের কয়েকজন আমাকে বলে, ‘ছাত্ররা এদিক থেকে ঝড়ের মতো ইট মারছে, তুই ওইদিকে (ঢাকা কলেজ পাশ) যা!’ তখন আমি তাদের বলি, ‘তা হলে আমাকে যেতে দাও।’ তারপর তারা আমাকে লাথি-ঘুষি মারতে শুরু করে। তারপর লাঠি দিয়ে আঘাত করলে আমি রক্তাক্ত হই। তারা আমার ক্যামেরা ভেঙে ফেলেছে। ক্যামেরার ব্যাটারিও নিয়ে গেছে।

এর আগে মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুটতে দেখা গেছে। ছাত্রদের মধ্যে অনেককে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়াতে দেখা গেছে। ইটের আঘাতে বেশ কয়েকজনকে আহত হয়েছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here