‘ব্যবসায়ীদের ভাড়াটে গুন্ডারা ক্যাম্পাসে অতর্কিত হামলা করেছে’

নিজস্ব প্রতিনিধিঃব্যবসায়ীদের ভাড়াটে গুন্ডারা ক্যাম্পাসে অতর্কিত হামলা করেছে বলে অভিযোগ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানান তারা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাজধানীর নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে এ অভিযোগ করলেন শিক্ষার্থীরা।

তারা আরও বলেন, সকাল থেকে পুলিশ প্রশাসনের নিরব ভূমিকায় ছিল। আমাদের কলেজের শিক্ষকরা ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসার চেষ্টা করেন। কিন্তু ব্যবসায়ীদের অব্যাহত ইট-পাটকেল নিক্ষেপের কারণে তারা চলে যেতে বাধ্য হন।

এ সময় এক নারীর শিক্ষক মাটিতে পড়ে গিয়ে আহত হন বলেও জানান তারা।

শিক্ষার্থীরা আরও বলেন, চন্দ্রিমা মার্কেটের সামনে মুমূর্ষু রোগীবাহী অ্যাম্বুলেন্স আটক করে ভাঙচুর চালায়।

এদিকে, সরেজমিনে দেখা যায়, উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে। তারা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান করছে। কিছুক্ষণ পর পর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

ব্যবসায়ীদের একটি অংশ রাস্তায় নেমে শিক্ষার্থীদের সঙ্গে চলা সংঘর্ষে অংশে নিচ্ছে। আরেকটি অংশ ইট, পাথর সরবরাহ করছে। তবে এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নিতে দেখা যায়নি।

এর আগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।

তার আগে রাতের সংঘর্ষের জেরে এদিন সকাল থেকেই সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা। এর ফলে ওই রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সোমবার রাতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। পরে মধ্যরাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here