পরিস্থিতি অচিরেই শান্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর নিউমার্কেট এলাকার ব্যবসায়ী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি অচিরেই শান্ত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেষ্ট ভূমিকা পালন করছে এবং আইজিপি পুরো বিষয়টি নজরদারি করছেন। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

এর আগে সকাল থেকে সংঘর্ষে জড়িয়েছে নিউমার্কেটের ব্যবসায়ীরা এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে। তারা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান করছে। কিছুক্ষণ পর পর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

তার আগে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।

সোমবার রাতের সংঘর্ষের জেরে এদিন সকাল থেকেই সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা। এর ফলে ওই রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, সোমবার রাতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। পরে মধ্যরাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here