নিউ মার্কেটে পেট্রলবোমা বিস্ফোরণ, দোকানে আগুন

নিজস্ব প্রতিনিধিঃজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ ভয়াবহ রূপ নিচ্ছে। সকাল সাড়ে দশটা থেকে শুরু হওয়া এই সংঘর্ষ দুই ঘন্টা ধরে চলছে। দুই পক্ষই ধাওয়া পাল্টা ধাওয়ায় হামলা-আক্রমন চালিয়ে যাচ্ছে।

এর মধ্যে বেলা ১২টার দিকে ভ্যানভর্তি ইট-পাটকেল এনে কলেজছাত্রদের উপর হামলা করতে দেখা যায় ব্যবসায়ীদের। এসময় ঢাকা কলেজের শিক্ষার্থীদের পাল্টা আক্রমনে চন্দ্রিমা মার্কেটের একটি দোকানে আগুন লাগতে দেখা যায়। এসময় দোকান মালিকদের তাৎক্ষনিক চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের জেরে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এসময় নিউমার্কেটের ব্যবসায়ীরাও রাস্তায় নেমে আসে। তারাও পাল্টা ধাওয়া দেয় ঢাকা কলেজের শিক্ষার্থীদের। এসময় উভয়পক্ষর হাতেই দেশীয় অস্ত্র বহন করতে দেখা যায়।

এর আগে মঙ্গলবার রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এদিকে মধ্যরাতে সংঘর্ষের পর ঢাকা কলেজের ভেরিফায়েড ফেসবুক পেজে ঘোষণা দেওয়া হয়, ‘অনিবার্য কারণে ১৯ এপ্রিল, মঙ্গলবার ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থগিত করা হলো। সকল শিক্ষককে সকাল ১০টার মধ্যে কলেজে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here