বাবুগঞ্জে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

 

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে তৃতীয় ধাপে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার। দেশে আর কেউ গৃহহীন থাকবেনা এমনই ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার।

বুধবার বিকালের দিকে উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামের ময়দান সংলগ্ন

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর ঘুরে ঘুরে দেখেন এবং পরিদর্শন কালে তিনি ভূমিহীন ও গৃহহীনদের বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার দৃশ্যমান কাজ দেখে সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করলেও ইটের মান নিয়ে সংশয় প্রকাশ করেন। এছাড়াও তিনি সুবিধাভোগী পরিবারের উদ্যেশে বলেন, আশ্রয়নের মানুষ গুলো প্রধানমন্ত্রীর মেহমান। এই মানুষ গুলোকে দেখাশোনা করার দ্বায়িত্ব আমাদের সকলের। এদের দোয়া নেয়ার চেষ্টা করবেন। এমন কোন কাজ করবেননা যাতে তারা কষ্ট পায়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, বাবুগঞ্জ থানা পুলিশ পরিদর্শক ( তদন্ত) মোঃ অলিউল ইসলাম, দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান, জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান মোঃ কামরুল আহসান খান হিমু, স্থানীয় সাংবাদিকবৃন্দ।

উপজেলা অফিস সূত্রে জানা গেছে, দুই শতাংশ জমির উপরে দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২লাখ ৪০ হাজার টাকা। ইতিমধ্যে বাবুগঞ্জে ১ম ও ২য় পর্যায়ে ১৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। তৃতীয় ধাপের আরও ৯৪টি ঘরের কাজ চলমান রয়েছে। নির্মানাধীন ঘরের কাজ সম্পন্ন হলে খুব শীঘ্রই ঘরগুলো হস্তান্তর করা হবে বলে জানান উপজেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here