ববির সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান মনিরা বেগম

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম।

এ বিষয়ে বুধবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দফতর থেকে রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দিনের স্বাক্ষরিত এক চিঠিতে রোববার থেকে আগামী ৩ বছরের জন্য মনিরা বেগমকে চেয়ারম্যান এর দায়িত্বপালনের জন্য এ নির্দেশনা প্রদান করা হয়। তিনি বিভাগের বর্তমান চেয়ারম্যান সহকারী অধ্যাপক শরিফা উম্মে শিরিনা’র স্থলাভিষিক্ত হবেন।

মনিরা বেগম বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০২০ সালের ডিসেম্বরে সহকারী অধ্যাপক হিসেবে  পদোন্নতি লাভ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে ২০১৬ সালে স্নাতকে প্রথম স্থান এবং ২০১৭ সালে স্নাতকোত্তরে ২য় স্থান লাভ করেন।

মনিরা বেগম ২০২০ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো বাংলাদেশ ফ্লিম আর্কাইভ ফেলোশিপ পান। এছাড়াও শিক্ষাজীবনে ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে  অনুষ্ঠিত ৫০ তম সমাবর্তনে সাংবাদিক সাহিত্যিক কাজী মোহাম্মদ ইদ্রিস মেমোরিয়াল স্বর্ণপদক, রাশিদা মহিউদ্দিন মেমোরিয়াল স্বর্ণপদক, মৈত্রী ফাউন্ডেশন স্বর্ণপদক (বাংলাদেশ কুয়েত মৈত্রী হল)  এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে একই বছরে ডিনস অ্যাওয়ার্ডসহ একাধিক পদকে ভূষিত হয়েছেন।

এছাড়াও তার বেশ কয়েকটি গবেষণা দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here