পিরোজপুরে নতুন উপজেলা গঠন নিয়ে গুজব, প্রতিবাদে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

 

পিরোজপুর প্রতিনিধি :পিরোজপুরের মঠবাড়িয়ার কয়েকটি ইউনিয়ন এবং পার্শবর্তী ভান্ডারিয়া উপজেলার কিছু অংশ নিয়ে নতুন একটি উপজেলা গঠন করা হবে এ নিয়ে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের গুজব ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আজ রোববার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হক সেলিম মাতুব্বর আওয়ামী লীগ অফিসে এ সংবাদ সম্মেলন করেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সেলিম মাতুব্বর দাবি করেন, বিগত জাতীয় ও আঞ্চলিক নির্বাচনগুলোতে যেসব আওয়ামী লীগের নেতৃবৃন্দ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দল মনোনীত প্রার্থীদের বিরোধীতা করেছিল, তারাই বিএনপি ও জামায়াতের লোকদের সাথে নিয়ে নতুন উপজেলা গঠন হবে এ নিয়ে গুজব ছড়িয়েছে এবং এর প্রতিবাদের নামে মিছিল মিটিং করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়েছে।

সেলিম মাতুব্বর আরও জানান, পরিপত্র অনুযায়ী একটি উপজেলা গঠন করতে হলে কমপক্ষে ৮টি ইউনিয়ন এবং আড়াই লক্ষ জনসংখ্যা প্রয়োজন। কিন্তু নতুন যে উপজেলা গঠন নিয়ে গুজব ছড়ানো হয়েছে সেখানে মাত্র ৫টি ইউনিয়নের কথা বলা হয়েছে। এছাড়া এ বিষয়টি সংশ্লিষ্ট প্রসাশনের কেউই অবগত নয়। তিনি দাবি করেন পিরোজপুরের ২ জন সংসদ সদস্য এবং জেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের অংশ হিসেবে এ গুজব ছড়ানো হয়েছে। তাই এ গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন মঠবাড়িয়ার ভৌগলিক সীমানার কোন পরিবর্তন হবে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here