১৭১৭ শিক্ষার্থীর সাড়ে ১৩ হাজার বর্গফুট ‘মানব পতাকা’

কক্সবাজার প্রতিনিধি:মহান স্বাধীনতা দিবসে কক্সবাজারের কুতুবদিয়ায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ হাজার ৭১৭ জন শিক্ষার্থী মিলে সাড়ে ১৩ হাজার বর্গফুটের একটি মানব পতাকা প্রদর্শন করেছে। একটি প্রতিষ্ঠানের আয়োজনে এত বড় ‘মানব পতাকা’ দেশে এই প্রথম বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

শনিবার সকাল ১১টার দিকে কুতুবদিয়া উপজেলার ধুরুং স্টেডিয়ামে এ মানব পতাকা প্রদর্শন করে ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এ ইভেন্ট উদ্বোধন করেন কুতুবদিয়ার ইউএনও মো. নুরের জামান চৌধুরী।

কক্সবাজারের কুতুবদিয়ায় ১৭১৭ জন শিক্ষার্থী প্রদর্শন করল দেশের সর্ববৃহৎ সাড়ে ১৩ হাজার বর্গফুট মানব পতাকা

কক্সবাজারের কুতুবদিয়ায় ১৭১৭ জন শিক্ষার্থী প্রদর্শন করল দেশের সর্ববৃহৎ সাড়ে ১৩ হাজার বর্গফুট মানব পতাকা

ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোর্শেদুল আলম বলেন, স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ধুরুং স্টেডিয়ামে বিশেষ আয়োজন ছিল শিক্ষার্থীদের এই মানব পতাকা প্রদর্শন। সাড়ে ১৩ হাজার বর্গফুটের এ মানব পতাকার দৈর্ঘ্য ১৫০ ফুট ও প্রস্থ ৯০ ফুট। এতে ১ হাজার ৭১৭ জন শিক্ষার্থী অংশ নেয়। দেশের মধ্যে একক প্রতিষ্ঠানভিত্তিক শিক্ষার্থী নিয়ে এটিই দেশের সর্ববৃহৎ মানব পতাকা।

এ সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মঞ্জুর আলম সিকদার, দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আজম সিকদার, লেমশীখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, দক্ষিণ ধুরুং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here