সব ষড়যন্ত্রকে মাড়িয়ে এগিয়ে যেতে হবে: আইজিপি

যশোর প্রতিনিধি:বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ বলেছেন, দেশের ভেতর ও বাইরের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধ প্রতিরোধ করতে হবে। বাঙালি জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিজয় ছিনিয়ে এনেছে। দেশের অগ্রযাত্রা নিয়ে গোটা বিশ্বে এখন বিস্ময়। এ অগ্রযাত্রাকে সামনে এগিয়ে নিতে হবে। দেশের বিরুদ্ধে সব ষড়যন্ত্রকে দুই পায়ে মাড়িয়ে দিয়ে এগিয়ে যেতে হবে।

মঙ্গলবার যশোর পুলিশ লাইন মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি ড. বেনজির আহমেদ বলেন, অনেকগুলো কারণে পুলিশের সঙ্গে খেলাধুলার সম্পর্ক রয়েছে। শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার প্রয়োজনীয়তা আছে। জাতীয় পর্যায়ের খেলাধুলায় বাংলাদেশ পুলিশের একটা পজিশন রয়েছে। আন্তর্জাতিক পর্যায়েও আমরা প্রতিনিধিত্ব করি। বাংলাদেশ পুলিশের অংশগ্রহণ আরো সুদৃঢ় করার জন্য চেষ্টা করছি। এজন্য প্রত্যেক ইউনিটেই খেলাধুলা চর্চা বাড়াতে হবে।

তিনি আরো বলেন, গত ৫০ বছরে বাংলাদেশ এগিয়ে গেছে। আত্মমর্যাদা, আত্মবিশ্বাস নিয়ে নতুন প্রজন্ম এগিয়ে যাচ্ছে। শিগগিরই আত্মমর্যাদশীল দেশ হিসেবে বাংলাদেশ পৃথিবীতে অবস্থান করতে পারবে। আমাদের অভ্যন্তরীণ কোন্দল কিংবা দুর্বলতার সুযোগ যেন ষড়যন্ত্রকারী পেতাত্মরা না নিতে পারে এজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

যশোরের এসপি প্রলয় কুমার জোয়ারদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী ও আইজিপি’র সহধর্মিনী জীশান মির্জা ও বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ড. খন্দকার মহিদ উদ্দীন। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ২৭টি ইভেন্টের মধ্যে প্রথম দিন মঙ্গলবার ১১টি ইভেন্ট অনুষ্ঠিত হয়।

এ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আইজিপি ড. বেনজির আহমেদ এবং বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী ও আইজিপি সহধর্মিনী জীশান মির্জা।

এর আগে, পুলিশ সদস্যদের অংশগ্রহণে প্যারেড, মনোজ্ঞ ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপার ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন সেক্টরের প্রতিনিধিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here