টাকা না ভালোবাসা, জীবনে কোনটি বেশি চায় মানুষ? যা বলছে সমীক্ষা

লাইফস্টাইল ডেস্ক:প্রেমে পড়লে অনেক দামি জিনিসও তুচ্ছ বলে মনে হয়। তখন আবেগের বশে মানুষ এমন কিছু কথা বলে যা শুধুই কল্পনা। বাস্তবতা সেসব কথা থেকে একদমই ভিন্ন। আসলে বাস্তব জীবনে ভালোবাসা না ধন-দৌলত, কোনটির গুরুত্ব বেশি বলে মনে করেন মানুষ? এই প্রশ্নের উত্তর জানতে সমীক্ষা চালিয়েছিল অন্যতম বৃহৎ একটি মার্কিন অর্থ ব্যবস্থাপনা সংস্থা।

প্রায় ১২০০ জন মানুষের উপর করা এই সমীক্ষা বলছে, দাম্পত্য জীবনে ভালো থাকার সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে অর্থনৈতিক অবস্থা। সমীক্ষা বলছে অর্থনৈতিক ভাবে স্বাচ্ছন্দ্যে থাকা মানুষদের ৭৩ শতাংশ দাম্পত্য জীবনেও সুখী।

 

তবে সমীক্ষায় অংশগ্রহণকারী মানুষদের মধ্যে ৫৯ শতাংশ মানুষ জানিয়েছেন, তাদের কাছে টাকা পয়সার থেকে ভালোবাসার মূল্য বেশি। শতকরা ৭৫ জন বলেছেন, টাকা-পয়সার লেনদেন করা ভালোবাসার তুলনায় অনেক বেশি কঠিন। আর শতকরা ৩৭ জন মানুষ জানিয়েছেন যে, তারা সুখী দাম্পত্য জীবন পেতে ত্যাগ করে দিতে পারেন তাদের সর্বস্ব।

তবে সমীক্ষা বলছে, মুখে ভালোবাসার কথা বললেও কার্যক্ষেত্রে কিন্তু টাকাও বেশ গুরুত্ব পায় মানুষের কাছে। নারীদের মধ্যে শতকরা ৮৭ জন ও পুরুষদের মধ্যে শতকরা ৫৭ জন বলেছেন কোনো ক্ষেত্রে সম্পূর্ণ টাকা দিতে মোটেই ভালো লাগে না তাদের। এমনকি ৬০ শতাংশ মানুষই জানিয়েছেন অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ মানুষই ভালোবাসার জন্য তাদের প্রথম পছন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here