রমজানে ৪ ইফতার মাহফিলের আয়োজন করবে বিএনপি

নিজস্ব প্রতিনিধিঃপবিত্র রমজান মাসে আলেম, ওলামা ও এতিমসহ বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং কূটনৈতিকদের সম্মানে ৪টি ইফতার মাহফিলের আয়োজন করবে বিএনপি।

গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বৈঠকে দেশে যখন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির ফলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে, সেই সময় রাষ্ট্রীয় মালিকানাধীন গ্যাস বিতরণ কোম্পানিগুলোর খুচরা গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্য ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাবকে অযৌক্তিক এবং অমানবিক বলে উল্লেখ করা হয়। পাশাপাশি মূল্যবৃদ্ধির প্রস্তাবের বিরোধিতা করার লক্ষ্যে বি, ই, আর, সির গণশুনানিতে একটি ৫ সদস্যের টিম পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

২৬ মার্চ দিনটিকে এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্মরণীয় করে রাখার জন্য চট্টগ্রামের কালুরঘাটে বিশেষ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয় বৈঠকে। এ বিষয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দায়িত্ব দেয়া হয়।

সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বৈঠকে বলা হয়, সাহাবুদ্দিন আহমদ শুধুমাত্র একজন প্রাজ্ঞ বিচারকই ছিলেন না। তিনি জাতির বিশেষ ক্রান্তি লগ্নে তার উপর অর্পিত দায়িত্ব দৃঢ়তা, সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন এবং গণতন্ত্রে উত্তরণের পথে নিরপেক্ষভাবে নেতৃত্ব দিয়েছেন। বৈঠকে বিচারপতি সাহাবুদ্দিনের আত্মার মাগফেরাত কামনা করে তার পরিবার-পরিজনের নিকট সমবেদনা জ্ঞাপন করা হয়।

আগামী ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করার সিদ্ধান্ত নিয়ে বৈঠকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ এবং বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here