দেশে শেখ হাসিনার মতো জনদরদী আর পাবেন না -আবুল হাসানাত এমপি

নিজস্ব প্রতিনিধিঃজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ, এমপি বলেছেন- “দেশে অনেক প্রধানমন্ত্রী পাবেন, কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো জনদরদী প্রধানমন্ত্রী আর পাবেন না”। মানুষের পাঁচটি মৌলিক অধিকারের অন্যতম চিকিৎসা সেবা প্রদানের জন্য স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে। সেখান থেকে প্রতিদিন প্রায় ৪ লক্ষ মানুষ প্রাথমিক চিকিৎসা সেবা ও ২৭ ধরণের ওষুধ বিনামূল্যে রোগীদের বিতরণ করা হচ্ছে।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে এলাকার কৃতী সন্তান লোকমান হোসেন মিয়া স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব হিসেবে কর্মরত থেকে দেশের চিকিৎসক ও নার্সবৃন্দের অক্লান্ত পরিশ্রমে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছি। যা উন্নত বিশে^র দেশগুলোও করতে পারেনি। করোনার টিকা প্রদানে বাংলাদেশ এশিয়ার প্রথম এবং বিশে^ দশম স্থানে রয়েছে।
মঙ্গলবার সকালে বরিশালের আগৈলঝাড়া সরকারী শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আবুল হাসানাত আব্দুল্লাহ আরও বলেন, ১৯৯৬ সালে আমি জাতীয় সংসদের চীফ হুইপ থাকা অবস্থায় এলাকায় আটশ’ কোটি টাকার উন্নয়ন করেছি। তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুণরায় ক্ষমতায় নেয়ার আহবান জানান।
ন্যশনাল আই কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর ও জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের উদ্যোগে ও আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের সহযোগীতায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া। ন্যশনাল আই কেয়ার হাসপাতালের পরিচালক প্রফেসর ডাঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ হুমায়ুন শাহীন খান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার মারুফ হোসেন পিপিএম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হাশেম ও জেলা আওয়ামী লীগের সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ সহ অন্যান্যরা।  অনুষ্ঠানে সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সামাজিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here