স্বামীর মুখে বারবার অন্য নারীর নাম? সমাধান জানুন

নিউজ ডেস্কঃহঠাৎ করেই সঙ্গীর ব্যবহারে বদল দেখতে পাচ্ছেন। আপনার সঙ্গে কথা বলার সময় বার বার অন্য নারীর কথা বা উদাহরণ টেনে আনছেন। আর স্বামীর মুখে সে কথা শুনে আপনার প্রতিবারই মন খারাপ হয়। সেই মন খারাপের প্রভাব পড়ছে আপনার প্রতিদিনের জীবনে। প্রভাব পড়ছে দাম্পত্যেও। কীভাবে সামলাবেন এমন পরিস্থিতি? জেনে নিন বিশেষজ্ঞরা কী বলছেন।

> প্রথমেই মন থেকে দূর করুন নেতিবাচক চিন্তা। বাস্তবকে মেনে নিতে শিখুন। নিজের মনে কথা না বানিয়ে স্পষ্ট আপনার স্বামীকে অসুবিধার কথা খুলে বলুন।

> আলোচনার মাধ্যমে যে কোনও সমস্যার সমাধান হতে পারে। তবে আলোচনার সঠিক সময় রয়েছে। আপনার স্বামীর মুড বুঝে নিন। যদি কোনও বিশেষ কারণ নিয়ে বিরক্ত থাকেন তিনি, তাহলে এধরনের আলোচনা না করাই শ্রেয়। এতে সমস্যা আরও বাড়তে পারে। দরকারে ধৈর্য ধরুন।

> শুধুমাত্র সন্দেহের খাতিরে স্বামীর প্রতি অভিযোগের পাহাড় করে লাভ নেই। বরং আগে নিজে নিশ্চিত হন, তারপর পদক্ষেপ নেবেন। হয়তো হতেই পারে, আপনার স্বামী বার বার যে নারীর কথা বলছেন, সে হয়তো তার ভালো বন্ধু!

> সমস্যা নিয়ে আলোচনা করার সময় অবশ্যই খোলা মনে কথা বলুন। আপনার মনের মধ্যে যা চলছে, তা সবটুকু জানান আপনার স্বামীকে। আর আলোচনা করার সময় অবশ্যই ঝগড়া করবেন না। দু’জনেই দু’জনকে কথা বলার ও শোনার সুযোগ দিন।

> স্বামীর সঙ্গে আপনার সমস্যার কথা ভুলেও আপনাদের নিকট আত্মীয় বা বন্ধুর সঙ্গে আলোচনা করবেন না। এতে সমস্যা আরও বাড়বে। স্বামীর ফোন বা হোয়াটসঅ্যাপ মেসেজ গোপনে দেখবেন না। বরং স্বামীকে বলুন নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে আপনাকেও আলাপ করিয়ে দিতে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here