মেরামতের অভাবে রাস্তাটি চলাচলের অনুপযোগী

বরগুনা  প্রতিনিধিঃবরগুনা সদর উপজেলার ৭ নং ঢলুয়া ইউনিয়নের লেমুয়া বাজার হইতে দক্ষিণ লেমুয়া স্কুল পর্যন্ত ( জড়ধফ ওফ  হড়-৫০৪২৮৪০৯৯) রাস্তাটি দীর্ঘ কয়েক বছর ধরে মেরামত না হওয়ায় বর্তমানে চলাচলের অনুপযোগী  হয়ে পড়েছে।  ১ কিঃ মিঃ রাস্তার বিভিন্ন  স্হানে কার্পেটিং  উঠে বিভিন্ন স্হানে খানাখন্দের সৃষ্টি  হয়েছে।  এই রাস্তায় প্রতিদিন ঝুকিনিয়ে গাড়ি চলাচল করছে যার ফলে প্রায়ই ঘটছে দূর্ঘটনা।
জানাগেছে, স্হানীয় সরকার  প্রকৌশল  অধিদফতরের ( এল জি ইডি) আওতাধীন এই রাস্তাটি প্রায় ১০ বছরেও কোন মেরামত হযনি। লেমুয়া এরাকার বাসিন্দা ইমতিয়াজ হোসেন সোহেল পঞ্চায়েত জানান,এই রাস্তাটিতে রয়েছে বিদ্যালয়,মাদরাসা ও সাইক্লান সেল্টার। রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। জরুরি ভিত্তিতে রাস্তাটি মেরামত প্রয়োজন।
এলাকাবাসী আরো জানান,বৃস্টি হলে বিভিন্ন স্হানে গর্তে পানি জমে থাকে তাছাড়া  এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুল ও মাদরাসার শিক্ষার্থী সহ শত শত লোকজন শহরে চলাচল করছে। সড়কের বেহাল অবস্হার কারণে তাদের পন্য পরিবহন, প্রসূতি ও রোগীদের দ্রুত জেলাসদর হাসপাতালে নিয়ে যেতেসমস্যায় পড়তে হয় প্রতিনিয়ত।
এবিষয়ে ঢলুয়া  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক স্বপন বলেন,  বেশ কয়ক  বছর ধরেএ রাস্তাটির কোন সংস্কার মূলক কাজ  হয়নি তাই রাস্তার এখন বেহাল অবস্হা, বিভিন্ন যায়গায় গর্তের সৃস্টি হওয়ায় প্রায়ই দূর্ঘটনা ঘটছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন জানাই যাতে অতিদ্রুত এই রাস্তাটি মেরামত করা হয়।
এ বিষয়ে বরগুনা এল জি ইডির নির্বাহী  প্রকৌশলী  সুপ্রিয় মুখার্জি বলেন,  শিঘ্রই এই রাস্তার প্রস্তাব পাঠাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here