বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২০ অপরাহ্ন

জাকিরের সেঞ্চুরিতে আবাহনীকে হারালো নবাগত রূপগঞ্জ টাইগার্স

ক্রাইম ফোকাস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৯২ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক:আজ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম দিনই অঘটনের শিকার হয়েছে চ্যাম্পিয়ন আবাহনী। নবাগত রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের কাছে ৭ উইকেটে হেরেছে আবাহনী।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীর ওপেনার মোহাম্মদ নাইমের সেঞ্চুরি ম্লান করে রুপগঞ্জকে জয়ের স্বাদ দিয়েছেন ওপেনার জাকির হাসান।

টস জিতে প্রথমে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় রুপগঞ্জ। নিজেদের ইনিংস শুরু করেই বিপদে পড়ে আবাহনী। ৪৮ রানের মধ্যে উপরের সারির চার ব্যাটার প্যাভিলিয়নে ফিরেন।

ওপেনার মুনিম শাহরিয়ার ১, জাকের আলি ৪, তৌহিদ হৃদয় ৭ ও আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান ৩ রানে ফিরেন।

শুরুর ধাক্কাটা পরবর্তীতে সামলে উঠেন নাইম ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। পঞ্চম উইকেটে ৭৭ রানের জুটি গড়েন নাইম ও মোসাদ্দেক। জুটিতে ৩৭ রান ছিলো মোসাদ্দেকের। সাত নম্বরে নামা শামীম হোসেন ১৫ রানের বেশি করতে পারেননি।

তবে এক প্রান্ত আগলে লিষ্ট ‘এ’তে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন নাইম। শেষ পর্যন্ত ১৩২ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ১১৫ রান করেন  নাইম। শেষদিকে মোহাম্মদ সাইফুদ্দিনের অপরাজিত ৪০ রানের কল্যানে লড়াকু সংগ্রহ পায় আবাহনী। ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৫ রান করে আবাহনী। রুপগঞ্জের মুকিদুল ইসলাম ৩ উইকেট নেন।

২৫৬ রানের টার্গেটে রুপগঞ্জকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসান। ২৫ দশমিক ৪ ওভার খেলে ১৬৬ রান যোগ করে দলের জয়ের পথ সহজ করে দেন তারা। নার্ভাস নাইন্টিতে আউট হন মিজানুর। ৮২ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ৯৩ রান করেন মিজানুর।

মিজানুর না পারলেও, সেঞ্চুরি পেয়েছেন জাকির। লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম সেঞ্চুরি পেতে ১১৬ বল খেলে ১৫টি চার ও ২টি ছক্কায় ১১৭ তুলে থামেন তিনি। পরের দিকে অধিনায়ক মার্শাল আইয়ুব ২৩ ফজলে মাহমুদ ১০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচ সেরা হন রুপগঞ্জের জাকির।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর