বিনামূল্যে মাঠে বসে দেখা যাবে ডিপিএল

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মত জাঁকজমকপূর্ণ না হলেও ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) নিয়ে দর্শকদের উন্মাদনার কমতি নেই। সাম্প্রতিক বছরগুলোতে ডিপিএলের ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে তুমুল আগ্রহ দেখা গেছে। এরই ধারাবাহিকতায় এবার থাকছে মাঠে বসে ডিপিএলের খেলা দেখার সুযোগ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য এজন্য দর্শকদের কাছ থেকে কোনো টিকিট ফি নেবে না। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রতিটি ম্যাচেই মাঠে বসে খেলা দেখতে পারবেন আগ্রহী দর্শকরা।

এক্ষেত্রে দর্শকদের জন্য নির্দিষ্ট গ্যালারি উন্মুক্ত করে দেওয়া হবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ম্যাচগুলো সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত রাখার সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি। তবে সিদ্ধান্ত আসতে পারে বিকেএসপির ম্যাচগুলো নিয়েও।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘দর্শক দিব। একটি নির্দিষ্ট এরিয়াতে দিব। আস্তে আস্তে তো দর্শক বাড়িয়ে দিচ্ছি। বিকেএসপির ব্যাপারে কিছু সীমাবদ্ধতা আছে। ঐ সিদ্ধান্ত বিকেএসপি কর্তৃপক্ষ নেয়। তারপরও তো কিছু লোকজন যায়। আমরা একটা নির্দিষ্ট এলাকায় দর্শক ওপেন করে দিব।’

এদিকে ঘরে বসে খেলা দেখার সুযোগও পাবেন দর্শকরা। টিভি স্বত্ব নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো হলেও গত বছরের মত এবারও অনলাইনে খেলা স্ট্রিমিং করা হবে, জানালেন প্রধান নির্বাহী।

তিনি বলেন, ‘সম্প্রচারের বিষয়টি আমাদের বিবেচনায় আছে। গতবার আমরা লাইভ স্ট্রিমিং করেছিলাম, এটা নিয়ে কথা বলছি। লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here