সোনাগাজীর মেজর (অবঃ) সোলেমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে পুলিশ

 

সোনাগাজী প্রতিনিধি :ফেনীর সোনাগাজী উপজেলাধীন মুহুরী প্রকল্প এলাকায় সাবেক সেনা কর্মকর্তা সোলেমান কর্তৃক থাক খোয়াজের লামছি মোজায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন সরকারি রাস্তা দখল করে লোহার গেইট নির্মাণ করে জনসাধারণের চলাচল বাধাগ্রস্ত করা, স্থানীয় সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর পৈতৃক ফলের বাগান ও পারিবারিক কবরস্থান দখল চেষ্টা ও অবৈধ প্রভাব খাটিয়ে নানান ধরণের হুমকি ধমকি দেওয়ার অভিযোগে গত ১৩ই অক্টোবর ২০২১ ইং সংবাদকর্মী গাজী মোহাম্মদ হানিফ ফেনীর পুলিশ সুপার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করে প্রতিকার প্রার্থনা করেন। গাজী হানিফ অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক কার্যালয় ও পানি উন্নয়ন বোর্ড সহ সরকারি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন।

পুলিশ সুপার (ফেনী)র নির্দেশ ও সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ এর নির্দেশনায় ১২ই অক্টোবর সকাল ১১টায় ঘটনাস্থল মুহুরী প্রজেক্ট সংলগ্ন ৬৯নং থাক খোয়াজের লামছি মোজায় সরেজমিন অভিযোগ তদন্ত করেন- সোনাগাজী মডেল থানার (ওসি তদন্ত) আবদুর রহিম সরকার ও সাব ইন্সপেক্টর মোবারক হোসেন।

বাদী গাজী হানিফ ও তার পরিবারের সদস্য গাজী ইব্রাহিম, গাজী নজরুল, গাজী কেফায়েত জানান- মেজর পরিচয়ে দিয়ে সোলেমান অবৈধ প্রভাব বিস্তার করে সরকারি রাস্তা, সরকারি খাসজমি, গরীব নিরীহ কৃষকের জমি দখল সহ নানান বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত। তিনি আমাদের পৈতৃক বাড়ীর অংশ, বাগান, ও কবরস্থান দখল ও রাস্তা বন্ধ করার পায়তারা করছে।

স্থানীয় ভূমি মালিক মাঈন উদ্দিন নাছির, কৃষক সফিউল্লা, মিলন, বলেন- মেজর সোলেমান রাস্তায় গেইট দিয়ে বন্ধ করে রেখেছেন, মানুষকে চলাচলে বাধা দিচ্ছেন এবং শিকারি কুকুর দিয়ে ভয়ভীতি দেখান, তার অনিয়মের প্রতিবাদ করলে চুরির মামলা সহ মামলা হামলা দিয়ে নির্যাতনের ভয় দেখান। সরেজমিন সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নিকট জোর দাবি জানাচ্ছি।

মেজর (অবঃ) সোলেমান ভূমি দখলের অভিযোগ অস্বীকার করেন, তিনি সড়কে স্থাপিত লোহার গেইট অপসারণ করতে রাজি হননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here