বার কাউন্সিল পরীক্ষায় সাফল্য এনরোল এইড ল’একাডেমির

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ বার কাউন্সিল এ্যাডভোকেটশিপ তালিকাভুক্তি পরীক্ষা ২০২১ এ এবারে দুর্দান্ত সাফল্য দেখিয়েছে এনরোল এইড ল’একাডেমি। বরিশাল বিভাগে প্রতি বছরের মত এবারেও সফলতার শীর্ষে রয়েছে এনরোল এইড ল’একাডেমি।

আইন শিক্ষার্থীদের কাছে বরিশাল বিভাগ তথা দক্ষিণ বঙ্গের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে সুপ্রতিষ্ঠিত ও সুপরিচিত প্রতিষ্ঠানটি। ২০১৬ সালে যাত্রা শুরু করে দক্ষ, চৌকস ও মেধাবী আইনজীবী তৈরির সূতিকাগারে পরিনত হয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জাহিদুর রহমান রাজীব বলেন, বর্তমানে এ্যাডভোকেট হতে গেলে এক কঠিন যুদ্ধ জয় করতে হয়। প্রতি বছর প্রায় ৭০ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও এ্যাডভোকেট হয় মাত্র পাচঁ থেকে ছয় হাজার। তিনি আরো বলেন, বর্তমানে এ্যাডভোকেট হতে প্রয়োজন দক্ষ্য গাইডলাইন এবং আইনের উপর স্মার্ট প্রিপারেশন। আইন এমনিতেই কঠিন একটি বিষয়। তাই মুখস্থ নির্ভর পড়াশুনার দিন শেষ। আইন চর্চার বিষয়, একে আত্মস্থ করতে হয়। অনেক মেধাবী শিক্ষার্থীরাও সঠিক গাইডলাইনের অভাবে ছিটকে পরে। সঠিক গাইড লাইন এবং স্মার্টলি প্রিপারেশন এর বিকল্প নেই। বিভিন্ন চমকপ্রদ টেকনিক আর দিক নির্দেশনার ফসলই হচ্ছে এনরোল এইড ল’একাডেমির সফলতার মূল মন্ত্র।

বিশ্বস্থ সূত্রে জানা যায়, আগামী ডিসেম্বরে পরবর্তী এ্যাডভোকেটশিপ এমসিকিউ পরীক্ষা হওয়ার সম্ভাবনা বিদ্যমান। তাই স্বপ্নের পেশা আইনজীবী হতে চাইলে এখনি নিতে হবে কার্যকরী পদক্ষেপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here