বরিশালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিনিধিঃ বরিশাল শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১: পেশাদার সাংবাদিকদের কর্মক্ষেত্র সুরক্ষার লক্ষ্যে বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য সংগ্রহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে লক্ষ্যে সদস্য ফরম বিতরণ শুরু করেছে।

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রথম দফায় সদস্য সংগ্রহ কার্যক্রম চলবে। আগ্রহী সাংবাদিকদের সংগঠনের নেতৃবৃন্দের কাছ থেকে ফরম সংগ্রহের অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও হয়রানীর শিকার সাংবাদিকদের বিনামূল্যে আইনী সহায়তা দিতে তিন জন বিজ্ঞ আইনজীবিকে এসংগঠনের লিগ্যাল এ্যাডভাইজার হিসেবে সংযুক্ত করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এসময় মাদার প্রতিষ্ঠান বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর ভিডিও কানফারেন্সে সংযুক্ত হন। সে সময় তিনি বলেন, যে সংবাদকর্মীরা সাংবাদিক বান্ধব তাদেরকে সংগঠনের সাথে সম্পৃক্ত করে নির্যাতিত সাংবাদিকদের পাশে দাঁড়াতে হবে। কারন সাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না; জাতির বিবেক। সাংবাদিকরা যদি আত্মমর্যাদা নিয়ে কাজ না করতে পারে তাহলে এদেশের জনগন হায়নাদের দ্বারা ক্ষতিগ্রস্থ হবে। বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আফছার উদ্দিন, কার্যনির্বাহী সদস্য আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম.আর মন্টু, দপ্তর সম্পাদক- এম আর শুভ, প্রচার সম্পাদক-লিটন বায়েজিদ, পাঠাগার সম্পাদক-রিয়াজ আকন প্রমূখ। নেতৃবৃন্দ সাংবাদিক নির্যাতন বন্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here