দুর্নীতির অভিযোগে স্বাস্থ্যের প্রায় ৩ হাজার নিয়োগ বাতিল

নিউজ ডেস্কঃমেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান এবং কার্ডিওগ্রাফারের দুই হাজার ৮৩৯টি পদে নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। অনিয়ম-দুর্নীতির অভিযোগে ওই পদগুলোতে নিয়োগ বাতিল করা হয়েছে।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব আনজুমান আরা স্বাক্ষরিত চিঠিতে এ কথা জানানো হয়েছে। তবে এ খবর গণমাধ্যমে এসেছে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)

চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগে দুর্নীতির বিষয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে তদন্তের জন্য স্বাস্থ্যসেবা বিভাগ কমিটি গঠন করে। কমিটি থেকে দাখিল করা তদন্ত প্রতিবেদনের আলোকে স্বাস্থ্যমন্ত্রী অধিদপ্তরের আওতাধীন ওই তিন পদে জনবল নিয়োগের বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

এতে আরও বলা হয়েছে, লিখিত পরীক্ষার খাতায় অস্পষ্টতা পাওয়া যাওয়ায় নিয়োগ কার্যক্রম বাতিল করে অল্প সময়ে বিজ্ঞপ্তি দিয়ে নতুন নিয়োগের ব্যবস্থা নেওয়া হোক। এর আগে যারা আবেদন করেছেন, তাদের নতুন আবেদনের প্রয়োজন নেই। তারা নতুন নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়ম অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন তৃতীয় শ্রেণির কর্মচারীদের নিয়োগকারী কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। এ অবস্থায় অধিদপ্তরের আওতাধীন মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে জনবল নিয়োগে মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী গত বছরের ২৯ জুন স্বাস্থ্য অধিদপ্তর মেডিক্যাল টেকনোলজিস্টদের ৮৮৯টি পদ, মেডিক্যাল টেকনিশিয়ানদের ১ হাজার ৮০০টি পদ এবং কার্ডিওগ্রাফার পদে ১৫০ জনের নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি ও ১০ মার্চ লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষাও নেয় স্বাস্থ্য অধিদপ্তর। পরে পরীক্ষায় অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ উঠলে গত ১৩ এপ্রিল এক তদন্ত কমিটি গঠন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here