দোকানে বসেই সব সনদ দিতেন ‘জিয়া’

চট্টগ্রাম প্রতিনিধি :চট্টগ্রামে কাউন্সিলরের সনদ জাল করে বিক্রির অভিযোগে জিয়া উদ্দিন নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে বেশকিছু জাল সনদ ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেন থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান। এর আগে, সোমবার মধ্যরাতে জালালাবাদ জেলা পরিষদ আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক জিয়া একই থানার কুলগাঁও এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

পুলিশ জানায়, জেলা পরিষদ আবাসিক এলাকার বিপরীতে বখতিয়ার ট্রেডার্স নামে একটি দোকানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবুর স্বাক্ষর জাল করে জন্মসনদ, প্রত্যয়নপত্র, চারিত্রিক সনদসহ ইত্যাদি বানাচ্ছিলেন জিয়া। কাউন্সিলরের ব্যক্তিগত সচিবের দেওয়া তথ্যমতে সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার কাছ থেকে বিভিন্ন জাল সনদ ও এসব সনদ তৈরির কাজে ব্যবহৃত একটি কম্পিউটার উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, কাউন্সিলরের সনদ জাল করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন জিয়া। বিশেষ করে গার্মেন্টসে চাকরির জন্য চারিত্রিক সনদ প্রয়োজন হয়। এসব জাল করে তৈরির পর বিক্রি করতেন তিনি। মামলার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here