বাংলাদেশ মাদক বিরোধী আন্দোলন সমন্বয় পরিষদ কমিটির আত্মপ্রকাশ

 

মোঃ ইব্রাহীম মুন্সীঃ”আমরা মাদক গ্রহণ না করি কলুষিত মুক্ত সমাজ গড়ি ❞

এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক মুক্ত সমাজ গড়ার অঙ্গীকার নিয়ে আত্মপ্রকাশ পেলো আদর্শ দারিদ্র বিমোচন উন্নয়ন সংস্থার একটি সামাজিক কার্যক্রম বাংলাদেশ মাদক বিরোধী আন্দোলন সমন্বয় পরিষদের।

এ উপলক্ষে রবিবার (১২ সেপ্টম্বর) সন্ধ্যায় বরিশাল বি এম কলেজের সামনে সংগঠনের কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এ সময় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সরকারি বরিশাল হাতেম আলী কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ মাসুম বিল্লাহকে প্রদান উপদেষ্টা করে ৩১ সদস্য বিশিষ্ট একটি পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে বরিশাল সিটি কর্পোরেশন এর ৩০ কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লাকে সভাপতি ও এস এম সোহেল মাহমুদকে সাধারণ সম্পাদক করা হয়।

এ ছাড়াও কমিটির সহ- সভাপতি হিসেবে কামরুল আলম মামুন, ডাঃ কামাল পারভেজ অভি,এস এম আমজাদ হোসেন
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সঞ্জীব সিংহ বর্মন, হুমায়ুন আহমেদ, সাংগঠনিক হিসেবে পিন্স মাহমুদ সোহেল সহ সাংগঠনিক সম্পাদক মোঃ রিয়েল হোসেন অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে মোঃ সাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক হিসেবে মোঃ কাওসার হোসেন, সহ দপ্তর সম্পাদক হিসেবে মোঃ আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক হিসেবে মোঃ ইব্রাহীম মুন্সি, সহ প্রচার সম্পাদক হিসেবে মোঃ সালাউদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ জামাল হোসেন, কর্মশালা বিষয়ক সম্পাদক মেহেরুন্নেছা মেরী,তথ্য বিষয়ক সম্পাদক, হুমায়ূন কবির সবুজ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ হাসান ইকবাল সানি, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আহসান রাব্বি, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ফাউজুল মুবিন আহমেদ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কে এম মিজানুর রহমান, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম, যোগাযোগ মোঃ রাহাত হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া রশ্মি, সহঃ সাবিনা ইয়াসমিন ও মোঃ সিদ্দিকুর রহমান তুহিনকে ধর্ম বিষয়ক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

মাদক বিরোধী এই সংগঠনটি যুব সমাজকে মরনব্যাধী থেকে রক্ষা করতে নিরালস ভাবে কাজ করে যাবেন তারা।

এ বিষয় সংগঠনের সভাপতি কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা বলেন নেশায় আসক্ত হয়ে আজ যুব সমাজ ধংসের ধার প্রান্তে চলে যাচ্ছে।

এই নেশার ছোবলে সমাজে প্রতিনিয়ত ঘটছে অপরাধমুলক কর্মকাণ্ড। এমনকি বিবাহ বিচ্ছেদের মত ঘটনা ঘটছে অহরহ।

এ ছাড়াও বুকে ধারণ করা সন্তান চোখের সামনে মাদকে আসক্ত হওয়ায় বাবা মায়ের অঝোরে অশ্রু ঝাড়ছে।

সেই বাবা মায়েদের চোখের অশ্রু মুছে দিতে এই সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।।

এসময় তিনি মাদক থেকে কলুষিত মুক্ত সমাজ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here