বাবুগঞ্জে আওয়ামীলীগ নেতাকে হত্যাচেষ্টার প্রতিবাদে পৃথক বিক্ষোভ মিছিল

বাবুগঞ্জ প্রতিনিধি :বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা, জাহাঙ্গীরনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম তারেকের উপর হত্যাচেষ্টার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে পৃথক দুইটি বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছেন নেতাকর্মীরা। হত্যা চেষ্টার প্রতিবাদে সোমবার বিকেলে বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে এক প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল বাবুগঞ্জ থানা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেছে। বিক্ষোভ মিছিল টি বাবুগঞ্জ থানার সামনে একটি প্রবিাদ সমাবেশে মিলিত হয়। প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম খালেদ হোসেন স্বপন’র সভাপতিত্বে বক্তারা বলেন, হামলাকারীরা কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আলনাহিয়ান খান জয়ের চাচাতো ভাই বাবুগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি বর্তমান জাহাঙ্গীর নগর ইউনিয়নের চেয়ারম্যান কামরুল আহসান হিমু খানের ছত্রছায়ায় থেকে রবিবার রাত সারে ৮টার দিকে সাবেক চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিককে হত্যা চেষ্টা কালে হিমু চেয়ারম্যানের দুই সমর্থককে দেশীয় অস্ত্রসহ আটক করেছে স্থানীয় জনতা । তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে জাহাঙ্গীর নগর ইউনিয়নের ২২জন আওয়ামী নেতাকর্মীর উপর হামলা করা হয়েছে। আমরা বলতে চাই জয় সাহেব আপনি নিজের ঘরে বিএনপি রেখে ছাত্রলীগের নেতৃত্ব দিবেন না। নিজের ঘর ঠিক করুন না হয় পদ ছেড়ে দিন। আপনার ভাই কতৃক আওয়ামীলীগের নেতাকর্মীদের যে হামলা করা হয়েছে তার বিচার করুন। অন্যথায় আপনাকে বাবুগঞ্জ থেকে অবাঞ্চিত করা হবে। প্রয়োজনে ঢাকায় গিয়ে আন্দোলন করবে বাবুগঞ্জ আওয়ামীলীগ। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃধা মুহা. আক্তার উজ জামান মিলন, সহ সভাপতি মিজানুর রহমান রাজা সিকদার, অধক্ষ্য দেলোয়ার হোসেন, মতিন রাঢ়ি, যুগ্ম সম্পাদক খন্দকার কামাল হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসি, কেদারপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরে আলম বেপারি ও ৬ ইউনিয়নের সভাপতি/ সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

অপর দিকে সোমবার সকালে জাহাঙ্গীরনগর ইউনিয়ন আওয়ামীলীগ’র উদ্যোগে আগরপুর বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় স্টিল ব্রীজ এলাকায় বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউসুফ খান এর সভাপতিত্তে¡ ও সাধারণ সম্পাদক বাদল বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃধা মুহা. আক্তার উজ জামান মিলন, সাবেক ইউনিয়ণ চেয়ারম্যান তারিকুল ইসলাম, কেদারপুর ইউপি চেয়ারম্যান নুরে আলম বেপারি প্রমুখ। এসময় সমাবেশ স্থলে র‌্যাব ও পুলিশের টহল লক্ষ্য করা গেছে।
উল্লেখ্য রবিবার রাত সারে ৮টার দিকে সাবেক চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিককে হত্যা চেষ্টার অভিযোগে হিমু চেয়ারম্যানের দুই সমর্থককে দেশীয় অস্ত্রসহ আটক করেছে স্থানীয় জনতা। আটককৃতরা হলেন মজিদ সরদার(৬৫) ও আজাহার (৪৮)। তারা এখন পুলিশ হেফাজতে রয়েছে বলে জানাগেছে।
অভিযুক্ত ইউনিয়ন চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান সত্য উন্মোচনে সঠিক তদন্তের দাবী জানিয়ে পুরো ঘটনাটি ষড়যন্ত্র বলে আখ্যা দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here