বালু তুলতে গিয়ে করতোয়ায় মিলল মর্টার শেল

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড়ের করতোয়া নদীতে বালু তুলতে গিয়ে শ্রমিকদের হাতে উঠে এসেছে একটি মর্টার শেল। সোমবার সকালে পঞ্চগড় জেলা শহরের সিএন্ডবি মোড় এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মর্টার শেলটি উদ্ধার করে ঘিরে রাখে। ধারণা করা হচ্ছে- ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে এটি ব্যবহার হয়ে থাকতে পারে।

সরেজমিনে দেখা গেছে, সিন্ডবি মোড় এলাকার একটি করাতকলের পেছনে মর্টার শেলটি নিরাপত্তা বেষ্টনীর ভেতরে রেখেছে পুলিশ। চারপাশে উৎসুক জনতার ভিড়। ঘটনাস্থলে হাজির হয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকরতারা।

বালু শ্রমিক গড়িনাবাড়ি ইউনিয়নের সাদর পাড়ার রহমত আলী জানান, সকালে করতোয়া নদীতে বালু তোলার সময় হঠাৎ একটি ভারি কালো বস্তু উঠে আসে। পরে সেটি নদী থেকে তুলে পাড়ে নিয়ে গেলে লোকজন বলতে থাকে এটি বোমা। তখন পুলিশে খবর দেওয়া হয়।

পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা জানান, বেলা ১১ টার দিকে সিএন্ডবি মোড় এলাকার তৌহিদুল নামে এক ব্যক্তি বোমা সদৃশ বস্তু পাওয়ার খবর জানান। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে সেটি উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া হয়। বস্তুটি বোমা নয়- মর্টার শেল জানার পর সৈয়দপুর সেনানিবাসের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটে খবর দেওয়া হয়েছে। তারা এটি ধ্বংস না করা পর্যন্ত পুলিশ পাহারায় থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here