সাবেক ইংলিশ অধিনায়ক টেড ডেক্সটার মারা গেছেন

স্পোর্টস ডেস্ক:মারা গেলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক টেড ডেক্সটার। ষাট দশকের খেলোয়াড় ডেক্সটার ৮৬ বছর বয়সে মারা গেলেন।

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) পক্ষ থেকে সাবেক এ ক্রিকেটারের  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, উলভারহ্যাম্পটনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

হার্ডহিটার মিডল-অর্ডার ব্যাটসম্যান ও মিডিয়াম পেসার ডেক্সটার দেশের হয়ে ৬২টি টেস্ট খেলেছেন। ইংল্যান্ডের হয়ে ১৯৫৮ সালে অভিষেক হয় তার। খেলা ৬২ টেস্টের মধ্যে দলকে ৩০ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি।

টেস্টে ৪৭ দশমিক ৮৯ গড়ে ৪৫০২ রান করেছেন ডেক্সটার। বল হাতে উইকেট নিয়েছেন ৬৬টি। টেস্ট ক্যারিয়ারে ৯ সেঞ্চুরি আছে তার। এরমধ্যে ৬টিই  ইনিংসই ছিলো ১৪০এর বেশি। ১৯৬৮ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেন ডেক্সটার।

১৯৫৬ থেকে ১৯৬৮ সাল পর্যন্ত ৩২৭টি প্রথম শ্রেণির ম্যাচে ৫১ সেঞ্চুরি ও ১০৮টি হাফ-সেঞ্চুরিতে ২১১৫০ রান করেছেন ডেক্সটার। উইকেট ৪১৯টি।

ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলার পর ইংল্যান্ড দলের নির্বাচকদের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন ডেক্সটার। এছাড়া এমসিসির সভাপতিও ছিলেন তিনি। এই বছর আইসিসির হল অব ফেমে জায়গা পান ডেক্সটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here