আইপিএলে সাকিবের দলে ডাক পেলেন সাউদি

স্পোর্টস ডেস্ক:ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত থাকা অংশ শুরু হচ্ছে শিগগিরই। সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া প্রতিযোগিতার বাকী অংশে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সকে দলে পাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স। তার জায়গায় নিউজিল্যান্ডের টিম সাউদিকে নিয়েছে সাকিব আল হাসানের দল।

আইপিএলের দ্বিতীয় অংশ থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নাম প্রত্যাহার করে নেয়ার হিড়িক পড়েছে। বেশির ভাগ অজি তারকাই আসন্ন আইপিএলের দ্বিতীয় অংশ থেকে সরে দাঁড়াচ্ছেন। যদিও সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বলে এর আগে আইপিএল খেলাকে প্রস্তুতির বড় সুযোগ হিসেবে দেখা হচ্ছে। কিন্তু অজিরা হাঁটছেন উল্টো পথে।

অস্ট্রেলিয়ার টি-২০ দলের সহ-অধিনায়ক কামিন্স আগেই নিশ্চিত করেছিলেন, তিনি দ্বিতীয় অংশে খেলবেন না। খেলার সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তার বদলি খুঁজে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কামিন্সের বদলি হিসেবে তারা সাউদিকেই বেছে নিয়েছে।

এর আগে ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে খেলেছিলেন সাউদি। সাম্প্রতিক সময়ে আইপিএলে নিয়মিত নন তিনি। ২০২১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আইপিএলের নিলামে থাকলেও অবিক্রিত ছিলেন এই পেসার। তার ভিত্তিমূল্য ছিল ১ কোটি ভারতীয় রুপি।

৩২ বছর বয়সী এই কিউই পেসার আইপিএলে মোট ৪০টি ম্যাচ খেলেছেন। শিকার করেছেন ২৮ উইকেট। ব্যাঙ্গালুরু ছাড়াও রাজস্থান রয়্যালস, মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন তিনি। এই ডানহাতি পেসার ৮৩টি আন্তর্জাতিক টি-২০ খেলে ৯৯টি উইকেট নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here