রাতের খাবার খেয়ে ৪৫ মাদরাসা ছাত্র হাসপাতালে, রান্নাঘরের পাশে মিলল বিষের বোতল

দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের বীরগঞ্জের এক মাদরাসায় রাতের খাবার খেয়ে হয়ে ৪৫ ছাত্র অসুস্থ হয়েছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। বুধবার রাত ১১টা থেকে ১২টা মধ্যে তাদের হাসপাতালে নেয়া হয়।

অপরদিকে, মাদরাসার রান্না ঘরের পাশ থেকে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। ইউএনও ও বীরগঞ্জ থানার ওসি আব্দুল মজিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলার ৮নং ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনা গাড়া তাজুল উলুম এতিম খানা ও লিল্লাহ বোর্ডিংয়ে এ ঘটনা ঘটে। মাদরাসাটির বিভিন্ন বিভাগে ৮০ শিক্ষার্থী রয়েছে।

জানা গেছে, বুধবার রাত ১০টার দিকে ছাত্ররা রাতের খাবার খেতে বসলে অনেকের তিতা অনুভব করে। পরে রাত ১১টার দিকে তাদের মাথা ঘোরা ও বমি শুরু হয়। এ সময় মাদরাসা কর্তৃপক্ষ দ্রুত তাদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তাদের মধ্যে ৪৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বীরগঞ্জ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজা সুলতানা জানান, শিশুরা বর্তমানে সুস্থ রয়েছে।

মাদরাসার শিক্ষক মাওলানা রাকিব ও মাওলানা হাসানুজ্জামান জানান, রাতের খাবারের পর ছাত্ররা অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেয়া হয়। এ সময় মাদরাসার রান্না ঘরের সামনে থেকে সমীকরণ নামে একটি কীটনাশকের খালি বোতল পাওয়া যায়। সেটি চিকিৎসক দেখতে চাইলে রাতেই হাসপাতালে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here