পলাশ থানা সেন্ট্রাল কলেজের ফরম পূরণ প্যানেল স্থগিত

নরসিংদী প্রতিনিধি:নরসিংদীর পলাশ উপজেলার পলাশ থানা সেন্ট্রাল কলেজের এইচএসসি ফরম পূরণের প্যানেল স্থগিত করা হয়েছে। ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে প্যানেল স্থগিত করে প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর।

জেলা শিক্ষা অফিস জানায়, পলাশ উপজেলার পারুলিয়া মোড়ে অবস্থিত পলাশ থানা সেন্ট্রাল কলেজ ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠে। অভিযোগে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, প্রতিষ্ঠানটি ২৪ মাসের বেতন ও সরকার নির্ধারিত ফরম পূরণের সঙ্গে প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত ১৫ থেকে ১৬ হাজার টাকা আদায় করছে।

শিক্ষা অফিস আরো জানায়, করোনার কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এবার ২০২১ সালের শীক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার জন্য শুধু বোর্ড নির্ধারিত পরীক্ষার ফি ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বকেয়া বেতন ব্যতীত অন্য কোনো অর্থ আদায় করতে পারবে না শিক্ষাপ্রতিষ্ঠান। এমন নির্দেশনা জারি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর। এ নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরমপূরণ প্যানেল বাতিলসহ আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশনা অমান্য করে পলাশ থানা সেন্ট্রাল কলেজ অতিরিক্ত অর্থ আদায় করায় কলেজটির এইচএসসির ফরম পূরণে প্যানেল স্থগিত করা হয়।

এদিকে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে পলাশ থানা সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমীর হোসেন গাজী জানান, সরকারি নিয়মেই তিনি অর্থ আদায় করছেন।

নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র জানান, অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কলেজটির ফরম পূরণ প্যানেল স্থগিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here