প্রকৃত ভালবাসা পেতে এই নিয়মগুলো মেনে দেখবেন নাকি একবার ?

নিউজ ডেস্কঃসুন্দর মনই একটা সুন্দর সম্পর্ক গড়ে তুলতে পারে। ভালবাসায় (True Love) আর বিশ্বাস নেই? সত্যিকারের ভালবাসার খোঁজ করতে করতে যাঁরা ক্লান্ত হয়ে পড়েছেন, তাঁরা এই কয়েকটি পরামর্শ মেনে চলতে পারলে অবশ্যই সফল হবেন!

সম্পর্ক তৈরি করতে উদ্যোগ নেওয়া: সত্যিকারের ভালবাসা পেতে হলে কিন্তু নিজের উদ্যোগ থাকা একান্তই জরুরি। একটা কথা ভুললে কিন্তু চলবে না, সম্পর্ক তৈরিতে আমাদের যত্নও আদতে সম্পর্ককেই আমাদের প্রতি যত্নশীল করে তোলে।

নিজের প্রত্যাশা সম্পর্কে নিশ্চয়তা: ভালোবাসায় প্রত্যেকের নিজস্ব পছন্দ-অপছন্দ থাকে। আমার মনের মানুষ ঠিক কেমন হবে তা আমি সব থেকে ভাল জানব। একটু সময় নিয়ে তাই নিজের মনের কথা জানা প্রয়োজন।

নিজেকে আনন্দে রাখা: আমরা নিজেরা আনন্দে বা খুশিতে থাকলে তবেই ভালবাসার মতো সুন্দর একটা সম্পর্কে আগ্রহী হই। তাই সত্যিকারের ভালবাসা খুঁজতে যাওয়ার আগে নিজেকে ভালো রাখাটাও আমাদের কর্তব্য। কেননা সুন্দর মনই একটা সুন্দর সম্পর্ক গড়ে তুলতে পারে।

ডেটিং অ্যাপের সাহায্য নেওয়া: সম্পর্কের প্রাথমিক পর্বেই যদি নিজের পছন্দ বা অপছন্দের সঙ্গে অন্যেরটা মিলিয়ে নেওয়া যায় তার চেয়ে ভাল কিছু হতে পারে না। এই বিষয়ে ডেটিং অ্যাপ কিন্তু আমাদের সাহায্য করতে পারে।

নিজেকে ভালোবাসা: কথাটা খানিক স্বার্থপরের মতো শোনালেও মনে রাখতে হবে নিজেকে মন খুলে ভালবাসতে না পারলে, অন্যকেও ভালবাসা সম্ভব নয়। তাই প্রথমেই ট্রু লাভের পিছনে না ছুটে নিজেকে ভালবেসে গ্রহণ করতে হবে। যাঁরা নিজেকে ভালবেসে সব সময়ে আনন্দে থাকেন, আশেপাশের মানুষ তাঁদের দিকে এমনিই আকৃষ্ট হন।

বাস্তবিক ডেটিং-এ যেতে উদ্যোগী হওয়া: ফোনে কথা বলা বা ভিডিও কলিংয়ের গণ্ডি পেরিয়ে যত দ্রুত সম্ভব ডেটিং সেরে ফেলতে হবে। কেন না, আমাদের কাছের মানুষকে কাছ থেকে চেনার আনন্দই আলাদা।

নিজের ওপর বিশ্বাস রাখা: সত্যিকারের ভালবাসা খুঁজতে গিয়ে দীর্ঘ দিন পেরিয়ে গেলে হতাশা আসা স্বাভাবিক। কিন্তু যাকে সারাজীবনের জন্য পেতে চাইছি তার জন্য একটুকু অপেক্ষা আমরা করতেই পারি।

নিজের কাছে সৎ থাকা: আমি ঠিক যেমন চরিত্রের বা স্বভাবের, ঠিক সেভাবেই অন্যের কাছে নিজেকে প্রকাশ করব- এই আত্মবিশ্বাস সম্পর্ক তৈরিতে ভীষণ ভাবে সাহায্য করে।

ভালবাসা খোঁজার প্রয়োজন নেই: সম্পর্ক তৈরিতে উদ্যোগী হওয়া ভালো কিন্তু তাই বলে হন্যে হয়ে সম্পর্ক খুঁজে ফেরার প্রয়োজন নেই। নিজেকে তৈরি রেখে অপেক্ষা করলে সত্যিকারের ভালবাসা নিজেই একদিন আসবে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here